ছাত্রলীগ নেতাদের মারধর: শাহবাগ থানার পরিদর্শককে বদলি

থানায় নিয়ে ছাত্রলীগের দুই নেতাকে মারধরের ঘটনায় রাজধানীর শাহবাগ থানার পরিদর্শক (অপারেশন) গোলাম মোস্তফাকে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কেন্দ্রীয় সংরক্ষণ দপ্তরে বদলি করা হয়েছে। এ ঘটনায় আরও কয়েকজন পুলিশ সদস্যের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হতে পারে বলে জানা গেছে।

সোমবার (১১ সেপ্টেম্বর) রাতে ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক স্বাক্ষরিত অফিস আদেশে তাকে বদলি করা হয়।

এর আগে একই ঘটনায় ডিএমপির রমনা জোনের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) হারুন অর রশিদকে প্রথমে বদলি করা হয়। পরে অভিযোগের গুরুত্ব বিবেচনায় তাকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

নির্যাতিত ছাত্রলীগনেতারা এডিসি হারুনের পাশাপাশি পরিদর্শক গোলাম মোস্তফার বিরুদ্ধে অভিযোগ তুলে ধরে বলেন, তার রুমে নেওয়ার পর ছাত্রলীগের নেতারা বেশি মারধরের শিকার হয়েছেন। এডিসি হারুনের সঙ্গে গোলাম মোস্তফাসহ অন্য পুলিশ সদস্যরা মারধরে অংশ নেন।

গত ৯ সেপ্টেম্বর রাতে ছাত্রলীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও ঢাবির ফজলুল হক হলের সভাপতি আনোয়ার হোসেন নাঈম এবং বিজ্ঞান বিষয়ক সম্পাদক ও ঢাবির শহীদুল্লাহ হলের সাধারণ সম্পাদক শরীফ আহমেদ মুনিমকে শাহবাগ থানায় নিয়ে নির্যাতনের অভিযোগ ওঠে এডিসি হারুন অর রশিদের বিরুদ্ধে। নারীঘটিত একটি ঘটনার জেরে এ ঘটনা ঘটে। এরপর শাহবাগ থানায় নিয়ে তাদের নির্যাতনের পর হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনার জেরে রাতেই শাহবাগ থানার সামনে ছাত্রলীগের নেতাকর্মীরা ভিড় করেন। পরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও পুলিশের কর্মকর্তারা থানায় গিয়ে মধ্যরাতে ঘটনা মীমাংসা করেন।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.