নোবিপ্রবি উপাচার্যকে শিক্ষক সমিতির সংবর্ধনা

দ্বিতীয় মেয়াদে নিয়োগপ্রাপ্ত নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. মোঃ দিদার-উল-আলমকে সংবর্ধনা দিয়েছে নোবিপ্রবি শিক্ষক সমিতি। আজ সোমবার (১১ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের বীর মুক্তিযোদ্ধা হাজী মোঃ ইদ্রিস অডিটোরিয়ামে অনুষ্ঠিত শিক্ষক সমিতির সাধারণ সভায় এই সবংর্ধনা দেয়া হয়।

সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নোবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মোঃ দিদার-উল-আলম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নোবিপ্রবির উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল বাকী ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নোবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. বিপ্লব মল্লিক। সঞ্চালনায় ছিলেন শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. এস এম মাহবুবুর রহমান। এ সময় বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিনবৃন্দ, ইনস্টিটিউট পরিচালকবৃন্দ, বিভাগ চেয়ারম্যানবৃন্দ, হল প্রভোস্ট ও সহকারী প্রভোস্টবৃন্দ, প্রক্টর ও সহকারী প্রক্টরসহ অন্যান্য শিক্ষকবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক ড. মোঃ দিদার-উল-আলম বলেন, রাষ্ট্র ও সরকার আমার ওপর আস্থা রেখে নোবিপ্রবি পরিচালনার জন্য দ্বিতীয়বারের মতো উপাচার্য করে পাঠিয়েছেন। আশা করছি, প্রথম মেয়াদের অভিজ্ঞতার আলোকে আরো সুচারু ও গতিশীল উপায়ে প্রতিষ্ঠানটিকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে পারব। এক্ষেত্রে শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীসহ সংশ্লিষ্ট সকল অংশীজনদের আন্তরিক সহযোগিতা প্রয়োজন।

শিক্ষকদের উদ্দেশ্যে উপাচার্য বলেন, শিক্ষকতা আদর্শ একটি বিষয়। আমরা যেন সেই আদর্শ থেকে বিচ্যুত না হই। আপনারা শুধু শিক্ষকতাতেই সীমাবদ্ধ থাকবেন না। সামাজিক দায়বদ্ধতামূলক বিভিন্ন কার্যক্রমে অংশ নেবেন। স্বচ্ছতা ও জবাবদিহিতার ভিত্তিতে নিজেদের ওপর অর্পিত দায়িত্ব পালন করবেন। আমি এই বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিয়ে যেতে আপনাদের সহযোগিতা চাই। সকলকে ধন্যবাদ। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু।

অনুষ্ঠানে উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল বাকী বলেন, আমি বিশ্বাস করি মানুষ তার কর্ম দিয়ে নিজেকে প্রমাণ করে। একইভাবে কাজের মাধ্যমে অন্যের প্রতি শ্রদ্ধা, ভক্তি ও সম্মান প্রকাশ করা যায়। শিক্ষকগণ যদি যথা সময়ে নিজ নিজ দায়িত্ব পালন করেন তাহলেই আমাদের এই বিশ্ববিদ্যালয়ের সফলতা। সবাইকে ধন্যবাদ। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু।

কোষাধ্যক্ষ অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর বলেন, ‘আমরা উপাচার্য মহোদয়কে দ্বিতীয় মেয়াদে আমাদের মাঝে ফিরে পেয়েছি, বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে এটা একটি মাইলফলক। আশা করি উপাচার্য মহোদয়ের নেতৃত্বে আমরা বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন প্রকল্প সংশ্লিষ্ট কার্যক্রমগুলো দ্রুত নিষ্পত্তি ও বাস্তবায়ন করতে পারবো। আয়োজনের সাথে সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু।’

পরিশেষে অনুষ্ঠানের সভাপতি অধ্যাপক ড. বিপ্লব মল্লিক বলেন, ‘আমরা খুবই আনন্দিত যে, বিশ্ববিদ্যালয়কে ধারণ করেন, এমন একজন উপাচার্যকে দ্বিতীয়বারের জন্য পেয়েছি। সবাইকে ধন্যবাদ। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু।’

 

অর্থসূচক/ এইচএআই

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.