ভারত ম্যাচের আগে দেশে ফিরছেন মুশফিক

এশিয়া কাপ শেষ হওয়ার আগেই দেশে ফিরতে যাচ্ছেন মুশফিকুর রহিম। সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকতে ভারতের বিপক্ষে ম্যাচের আগে ঢাকায় পা রাখার কথা রয়েছে বাংলাদেশের এই উইকেটরক্ষক ব্যাটারের।

বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) একটি সূত্র।

অল্প কিছুদিনের মাঝেই দ্বিতীয় সন্তানের বাবা হতে যাচ্ছেন মুশফিক। এই সময়টায় স্ত্রীর পাশে থাকতে দেশে ফিরতে চান অভিজ্ঞ এই ক্রিকেটার। তার বিষয়টি গুরুত্ব সহকারে দেখছে টিম ম্যানেজমেন্টও। সুপার ফোরে বাংলাদেশের দ্বিতীয় ম্যাচ শ্রীলঙ্কার বিপক্ষে, কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে ম্যাচটি হবে ৯ সেপ্টেম্বর। এই ম্যাচের পরই দেশে ফেরার কথা ভাবছেন মুশফিক। ধারণা করা হচ্ছে ১০ কিংবা ১২ সেপ্টেম্বর দেশে ফিরবেন তিনি। এদিকে ১৫ সেপ্টেম্বর ভারতের বিপক্ষে সুপার ফোরে নিজেদের শেষ ম্যাচে খেলবে বাংলাদেশ। সেই ম্যাচে তিনি খেলতে পারবেন কিনা তা এখনও নিশ্চিত নয়।

কিংবা তার পরবর্তী কাউকে পাঠানো হবে কিনা এমনটা নিশ্চিত হওয়া যায়নি। এবারের এশিয়া কাপে বাংলাদেশের সময়টা একেবারেই ভালো যাচ্ছে না। সুপার ফোরে উঠলেও প্রত্যাশিত পারফর্ম করতে পারছে না সাকিব আল হাসানের দল। গ্রুপ পর্বের দুই ম্যাচের একটিতে হেরেছে বাংলাদেশ। সুপার ফোরে উঠে প্রথম ম্যাচেই হারতে হয়েছে পাকিস্তানের কাছে। এখন পর্যন্ত তিন ম্যাচের একটিতে ব্যাট হাতে জ্বলে উঠতে পেরেছিলেন মুশফিক। প্রথম ম্যাচে মাথিশা পাথিরানার বাউন্সারে থার্ডম্যান দিয়ে খেলত গিয়ে ১৩ রানে আউট হয়েছিলেন ডানহাতি এই ব্যাটার। পরের ম্যাচে আফগানিস্তানের সঙ্গে করেছিলেন ২৫ রান। তবে পাকিস্তানের বিপক্ষে দলের বিপর্যয়ে ৬৪ রানের ইনিংস খেলেছিলেন তিনি।

মুশফিক দেশে ফিরলে লোয়ার মিডল অর্ডার নিয়ে বিপাকে পড়তে হবে বাংলাদেশকে। এর আগে চোটের কারণে এশিয়া কাপে যেতে পারেননি ইবাদত হোসেন। জ্বরের কারণে গ্রুপ পর্বের দুই ম্যাচ মিস করেছেন লিটন দাস। হ্যামস্ট্রিংয়ের চোটে এশিয়া কাপ শেষ হয়েছে নাজমুল হোসেন শান্তর। এবার পারিবারিক কারণে ভারতের বিপক্ষে ম্যাচ মিস করতে পারেন মুশফিক।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.