রাজশাহীতে লংকাবাংলার বৃক্ষরোপণ কার্যক্রম

রাজশাহী সিটি কর্পোরেশনের সহযোগিতায় রাজশাহী মহানগরীর নওদাপাড়ায় লংকাবাংলা ফাউন্ডেশন কর্তৃক বৃক্ষরোপণ কর্মসূচির আয়োজন করা হয়। বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম. খায়রুজ্জামান (লিটন) ও লংকাবাংলা ফাইন্যান্স পিএলসি’র ব্যবস্থাপনা পরিচালক ও সিইও খাজা শাহরিয়ারের অংশগ্রহণে রাজশাহী নগরীর শহীদ এ.এইচ.এম. কামরুজ্জামান চত্বর থেকে শাহ মখদুম বিমানবন্দর পর্যন্ত সড়কের সৌন্দর্যবর্ধনের জন্য বৃক্ষরোপণ কার্যক্রম উদ্বোধন করা হয়। রাজশাহী শহরের সবুজায়ন, দেশের বনজ সম্পদ বৃদ্ধি ও পরিবেশগত ভারসাম্য রক্ষার লক্ষ্যে সকলকে স্বপ্রণোদিত হয়ে বৃক্ষরোপণে উৎসাহিত করাই লংকাবাংলা ফাউন্ডেশন কর্তৃক এই বৃক্ষরোপণ কর্মসূচির প্রধান উদ্দেশ্য।

এরই ধারাবাহিকতায় লংকাবাংলা ফাউন্ডেশনের উদ্যোগে রাজশাহী সিটি কর্পোরেশনকে প্রাথমিক পর্যায়ে ১২,৩১২ টি বিভিন্ন প্রজাতির গাছের চারা প্রদান করা হয় যা সড়কের সৌন্দর্যবর্ধন ও বনায়নের জন্য রোপন করা হবে। পর্যায়ক্রমে সম্পূর্ন ৮.৫ কিলোমিটার সড়কে এই বৃক্ষরোপণ কার্যক্রম সম্প্রসারিত ও সম্পাদিত হবে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশের প্রকৃতি, পরিবেশ সংরক্ষণ ও সবুজ বাংলাদেশ গড়ার লক্ষ্যে যে বৃক্ষরোপণ অভিযান শুরু করেছিলেন সেই স্বপ্নের ‘সোনার বাংলাদেশ’ গড়তে প্রত্যেককে অন্তত একটি গাছের চারা রোপণ করে তার যত্ন নেয়া এবং বঙ্গবন্ধুর আদর্শে স্বপ্নের ‘সোনার বাংলাদেশ’ বিনির্মাণে সকলকে সবুজায়ন উদ্যোগের মাধ্যমে  ভবিষ্যৎ প্রজন্মের জন্য একটি নিরাপদ বাসযোগ্য আবাসভূমি গড়ে তুলতে আন্তরিকভাবে এগিয়ে আসতে হবে। ভূমি ক্ষয়রোধ, ফল উৎপাদন, দীর্ঘমেয়াদী পরিবেশের ও জীববৈচিত্র্য সংরক্ষনের কথা বিবেচনা করে লংকাবাংলা ফাউন্ডেশন প্রতি বছর কর্পোরেট সামাজিক দায়বদ্ধতা (সিএসআর) কার্যক্রমের অংশ হিসেবে সারা দেশে বৃক্ষরোপণ কর্মসূচির পরিচলন করে আসছে।

বৃক্ষরোপণ অনুষ্ঠানে রাজশাহী সিটি কর্পোরেশনের আওতাধীন ওয়ার্ড কাউন্সিলরগণ সহ উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দের মাঝে উপস্থিত ছিলেন লংকাবাংলা ফাইন্যান্স পিএলসি’র  বোর্ড সেক্রেটারিয়েট ও রেগুলেটরি অ্যাফেয়ার্স প্রধান –  মোস্তফা কামাল, হেড অব কর্পোরেট ফাইন্যান্সিয়াল সার্ভিসেস মোহাম্মদ শোয়েব,  হেড অব জেনারেল ইনফ্রাস্ট্রাকচার এন্ড সার্ভিসেস (জিআইএস)- মোহাম্মদ হাবিব হায়দার, হেড অব ব্র্যান্ড, মার্কেটিং এন্ড কমিউনিকেশন্স – মোঃ রাজিউদ্দিন এবং রাজশাহী শাখা প্রধান মো: মহিবুল হাসান সজল এবং উভয় প্রতিষ্ঠানের অন্যান্য উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ।

 

অর্থসূচক/ এইচএআই

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.