অপহরণের ৭ ঘণ্টা পর ঢাবি ছাত্রী উদ্ধার

রাঙামাটির সাজেক যাওয়ার পথে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অপহৃত ছাত্রী দিপিতা চাকমাকে ৭ ঘণ্টা পর উদ্ধার করেছে পুলিশ। দিপিতা চাকমা ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের স্নাতকোত্তরের শিক্ষার্থী।

বুধবার রাতে উদয়পুর সীমান্ত থেকে তাকে উদ্ধার করা হয়। যে এলাকা থেকে তাকে অপহরণ করা হয়েছে সেটি ইউপিডিএফের নিয়ন্ত্রণাধীন এলাকা হিসেবে পরিচিত বলে জানা গেছে।

বাঘাইছড়ি সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার আবদুল আওয়াল চৌধুরী বিষয়টি নিশ্চিত করে বলেন, উদয়পুর সীমান্ত থেকে ঢাবি ছাত্রীকে উদ্ধার করা হয়েছে। পুলিশের উপস্থিতি টের পেযে দুর্বত্তরা পালিয়ে যায়। তাকে সাজেক থানার নেওয়া হয়েছে। জিজ্ঞাসাবাদ শেষে তার পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

এর আগে বুধবার দুপুরে দ্বীপিতা কয়েকজন বন্ধুকে নিয়ে পর্যটকবাহী গাড়িতে করে খাগড়াছড়ি থেকে সাজেক পর্যটন এলাকায় বেড়াতে যাচ্ছিলেন। এ সময় তাদের গাড়ি থামিয়ে দ্বীপিতাকে অস্ত্রের মুখে অপহরণ করে অজ্ঞাত স্থানে নিয়ে যায় একদল দুর্বৃত্ত।

জানা যায়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের স্নাতকোত্তরের ৩৬ শিক্ষার্থীকে নিয়ে সাজেক যাওয়ার পথে সিজকছড়া এলাকায় তাদের গাড়িতে যান্ত্রিক ত্রুটি দেখা দেয়। হঠাৎ ১০/১২ জন অজ্ঞাতনামা অস্ত্রধারী সন্ত্রাসী গাড়িতে কোনো পাহাড়ি শিক্ষার্থী আছেন কি না জানতে চায়। এসময় তারা শিক্ষার্থীদের ওপর হামলা চালায়। তারা শিক্ষার্থীদের মধ্যে থাকা একমাত্র পাহাড়ি শিক্ষার্থী দিপিতা চাকমাকে জোরপূর্বক মোটরসাইকেলে করে অজ্ঞাতস্থানে নিয়ে যায়।

বাঘাইছড়ি উপজেলা নির্বাহী অফিসার রুমানা আক্তার জানান, বাকি পর্যটকরা সাজেকে সেনাবাহিনীর একটি ক্যাম্পে নিরাপদে আছে। দীপিকা চাকমাকে উদ্ধারে কাজ করছে পুলিশ ও সেনাবাহিনী।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.