এশিয়া কাপের মাঝ পথেই ভারতে ফিরছেন বুমরাহ

কদিন আগেই আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজ দিয়ে মাঠে ফিরেছেন জসপ্রিত বুমরাহ। এশিয়া কাপের প্রথম ম্যাচে পাকিস্তানের বিপক্ষে ভারতের একাদশেও ছিলেন তিনি। বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ব্যাট হাতে শেষদিকে নেমে ৩ বাউন্ডারিতে ১৬ রান করেন তিনি।

যা ভারতের শক্তিশালী সংগ্রহে বড় অবদান রেখেছিল। যদিও বেরশিক বৃষ্টির কারণে বল হাতে নামা হয়নি এই পেসারের। ম্যাচটিও শেষ পর্যন্ত পরিত্যক্ত হয়। সোমবার তারা নেপালের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে মাঠে নামছে। এই ম্যাচে অভিজ্ঞ পেসার বুমরাহকে পাচ্ছে না ভারত। এই পেসার ব্যক্তিগত কারণে ভারতে ফিরছেন। ভারতীয় গণমাধ্যমের দাবি সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকতেই তিনি হুট করে ভারতে ফিরছেন।

ভারতের সুপার ফোরের ম্যাচের আগেই তার শ্রীলঙ্কায় ফেরার কথা রয়েছে। নেপালকে হারাতে পারলে ভারত সরাসরি সুপার ফোরে জায়গা করে নেবে। যদিও দ্বিতীয় পর্বে আগামী ১০ সেপ্টেম্বরের আগে ভারতের আর কোনো ম্যাচ নেই। সেই ম্যাচে পাকিস্তানের মুখোমুখি হবে ভারত। এরপর সম্ভাব্য সূচি অনুযায়ী ১২ ও ১৫ সেপ্টেম্বর দুটি ম্যাচ খেলবে ভারত। এই ম্যাচ দুটিতে ভারতের প্রতিপক্ষ হতে পারে বাংলাদেশ, শ্রীলঙ্কা ও আফগানিস্তানের যেকোনো দুই দল।

এশিয়া কাপের ফাইনাল অনুষ্ঠিত হবে আগামী ১৭ সেপ্টেম্বর। বুমরাহ না খেললে নেপালের বিপক্ষে ভারতের একাদশে দেখা যেতে পারে আরেক পেসার মোহাম্মদ শামিকে। পাকিস্তানের বিপক্ষে প্রথম ম্যাচে একাদশের বাইরে ছিলেন তিনি।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.