ধর্ষণ মামলা: অবশেষে এশিয়া কাপ যাচ্ছেন লামিচানে

ধর্ষণ মামলার হাজিরা থাকায় দলের সঙ্গে এশিয়া কাপ খেলতে যেতে পারেননি সন্দীপ লামিচানে। হাজিরা স্থগিত হওয়ায় এবার এশিয়া কাপ খেলতে পাকিস্তান যাচ্ছেন দেশটির তারকা এই ক্রিকেটার। বিষয়টি নিশ্চিত করেছেন লামিচানের আইনজীবী।

গত বছরের সেপ্টেম্বরে ধর্ষণ মামলায় অভিযুক্ত হয়েছিলেন লামিচানে। যে কারণে অধিনায়কত্ব হারানোর পাশাপাশি ক্রিকেট অ্যাসোসিয়েশন অব নেপাল (সিএএন) থেকে সাময়িকভাবে নিষিদ্ধ হয়েছিলেন ডানহাতি এই লেগ স্পিনার। শুধু তাই নয় ধর্ষণের মামলায় কারাগারেও যেতে হয়েছিল লামিচানেকে। তবে জামিনে মুক্তি পেয়ে আবারও ক্রিকেটে ফেরেন তিনি। যদিও অনেকেট সেটা বেশ ভালোভাবে নেয়নি। নীরব প্রতিবাদে তার সঙ্গে হাত মেলাতে অস্বীকৃতি জানিয়েছিলেন স্কটল্যান্ডের ক্রিকেটাররা।

ক্রিকেটে ফিরে নেপালকে এশিয়া কাপে তুলতে বড় অবদান রেখেছিলেন লামিচানে। তবে শুরুতে দলের সঙ্গে যেতে পারেননি তিনি। রবিবার আদালতে হাজিরা দেয়ার কথা ছিল তরুণ এই লেগ স্পিনারের। তবে সেটি স্থগিত হওয়ায় দলের সঙ্গে যোগ দেয়ার সুযোগ পাচ্ছেন তিনি।

সংবাদ সংস্থা এএফপিকে বিষয়টি নিশ্চিত করেছেন লামিচানের আইনজীবী সারোজ ঘিমিরি। তিনি বলেন, ‘সন্দীপ এখন এশিয়া কাপ খেলার জন্য পাকিস্তানের উদ্দেশ্যে রওনা দেবে।’

লামিচানেকে বলা হয়ে থাকে নেপালের বোলিং ইউনিটের সেরা অস্ত্র। তাকে পাওয়ায় শক্তি বাড়বে তাদের। এবারের এশিয়া কাপে ভারত ও পাকিস্তানের গ্রুপে পড়েছে নেপাল। বাড়তি চ্যালেঞ্জের মুখে পড়তে হবে দেশটিকে। ৩০ আগস্ট থেকে শুরু হওয়া এশিয়া কাপ শেষ হবে ১৭ সেপ্টেম্বর।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.