মার্কিন হেলিকপ্টার বিধ্বস্ত: ২৩ মেরিন সেনা আহত

অস্ট্রেলিয়ার উত্তরাঞ্চলের একটি দুর্গম দ্বীপে সামরিক মহড়া চালানোর সময় আমেরিকার একটি অস্প্রে হেলিকপ্টার বিধ্বস্ত হয়েছে। এতে ২৩ জন মার্কিন মেরিন সেনা আহত হয়েছে বলে জানিয়েছে স্থানীয় পুলিশ।

ফরাসি বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, ঘটনাস্থল থেকে পাঁচ জন মেরিন সেনাকে উদ্ধার করা হয়েছে এবং তাদেরকে অস্ট্রেলিয়ার মূল ভূখণ্ডের একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। এই পাঁচ সেনার মধ্যে একজনের অবস্থা গুরুতর বলে জানিয়েছেন নর্দান টেরিটরি পুলিশ কমিশনার মাইকেল মারফি।

অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী আন্থোনি আলবানিস এই ঘটনাকে মর্মান্তিক দুর্ঘটনা বলে উল্লেখ করেছেন। অস্ট্রেলিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে, বার্ষিক সামরিক মহড়া চালানোর সময় দুর্ঘটনাটি ঘটেছে। মহড়ায় অস্ট্রেলিয়া, আমেরিকা, পূর্ব তিমুর, ইন্দোনেশিয়া এবং ফিলিপাইন অংশ নিচ্ছিল। এই দুর্ঘটনায় যেসব সেনা আহত হয়েছে তার মধ্যে অস্ট্রেলিয়ার কোনো নাগরিক নেই বলে জানান প্রধানমন্ত্রী আলবানিস।

প্রশান্ত মহাসাগর এলাকায় চীনকে মোকাবিলার জন্য সাম্প্রতিক বছরগুলোতে আমেরিকা এবং অস্ট্রেলিয়া তাদের সামরিক সহযোগিতা বাড়িয়েছে। এই সহযোগিতার আওতায় তারা মাঝে মধ্যেই সামরিক মহড়া পরিচালনা করছে এবং গত মাসে এ ধরনের একটি মহড়া চালাতে গিয়ে অস্ট্রেলিয়ার চার সেনা নিহত হয়েছে। পার্সটুডে

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.