দ্রুতগতির জন্য কানাডার অর্থমন্ত্রী ফ্রিল্যান্ডকে জরিমানা

নিজ প্রদেশ অ্যালবার্টায় দ্রুতগতিতে গাড়ি চালানোর জন্য কানাডার অর্থমন্ত্রী ক্রিস্টিয়া ফ্রিল্যান্ডকে জরিমানার করা হয়েছে। যার পরিমাণ প্রায় ২১ হাজার টাকা। গ্র্যান্ড প্রেইরি এবং পিস রিভার শহরের মধ্যবর্তী স্থানে ঘণ্টায় ১৩৭ কিলোমিটার গতিতে গাড়ি চালাচ্ছিলেন দেশটির অর্থমন্ত্রী। এই সড়কে সর্বোচ্চ গতি ছিল ঘণ্টায় ১১০ কিলোমিটার।

বার্তাসংস্থা রয়টার্স জানিয়েছে, জরিমানার অর্থ এরই মধ্যে পরিশোধ করেছেন অর্থমন্ত্রী।

ফ্রিল্যান্ডের মুখপাত্র ক্যাথরিন কাপলিনকাস জানিয়েছেন, তার নিজের কোনো গাড়ি নেই এবং তিনি নিয়মিত সাইকেলেই চলাচল করেন। তবে গতিসীমা ভঙ্গ করার সময় অর্থমন্ত্রী কার গাড়ি চালাচ্ছিলেন সে বিষয়ে কিছু জানাননি মুখপাত্র।

ফ্রিল্যান্ড টরোন্টোর একটি আসন থেকে নির্বাচিত হয়ে পার্লামেন্টে এসেছেন। ২০১৯ সাল থেকে তিনি দেশটির উপ-প্রধানমন্ত্রীর দায়িত্বে আছেন, ২০২০ সাল থেকে দায়িত্ব পেয়েছেন অর্থ মন্ত্রণালয়েরও। প্রায়ই তার সাইকেল চালিয়ে চলাচল করার ছবিও ছাপানো হয় স্থানীয় গণমাধ্যমে।

গত মাসেই ফ্রিল্যান্ড সাংবাদিকদের জানিয়েছিলেন, আমার বাবা এখনও মানতে পারেন না যে আমার কোনো গাড়ি নেই। আমি হাঁটতে পছন্দ করি, সাবওয়েতে চড়ি। আমার সন্তানরাও হাঁটে এবং সাইকেল চালায়, সাবওয়েতে চড়ে। আমাদের পরিবারের জন্য এটি স্বাস্থ্যকর একটি ব্যবস্থা। সূত্র: ডিডাব্লিউ, রয়টার্স

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.