ডেঙ্গু মোকাবিলায় উত্তর সিটি কর্পোরেশনের সাথে ‘স্বপ্ন’

দেশে ডেঙ্গু পরিস্থিতি মোকাবিলা করতে শুরু থেকেই কাজ করছে সিটি কর্পোরেশন। এবার ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের সাথে যুক্ত হয়ে কাজ করলো দেশের নাম্বার ওয়ান রিটেইল চেইন সুপারশপ ‘স্বপ্ন’।

২২ আগস্ট থেকে ২৪ আগস্ট অবধি টানা তিনদিন রাজধানীর মিরপুর শেওরাপাড়া, মিরপুর ১, কাজীপাড়া, মনিপুরসহ বেশ কিছু এলাকায় ডেঙ্গু পরিস্থিতি মোকাবিলায় সিটি কর্পোরেশনের সাথে যুক্ত হয়ে কাজ করেছে ‘স্বপ্ন’ । এসব এলাকার অপ্রয়োজনীয় ও পরিত্যক্ত পানির পাত্র ধ্বংস অথবা উলটে রাখা, ওয়াসার পানির মিটারে জমা থাকা পানিতে মশা ডিম পড়ে বংশবিস্তার করে, লিফলেট বিতরনের মাধ্যমে মানুষকে সচেতন করা, পানির মিটারে মাসে একবার নোভালিউরোন ট্যাবলেট প্রয়োগ করার কাজে সিটি কর্পোরেশনের সাথে যুক্ত হয়ে টানা তিনদিন কাজ করেছে ‘স্বপ্ন’ ।

এ সময় সিটি কর্পোরেশন থেকে ডাক্তার মাহমুদা আলী, সহকারী স্বাস্থ্য কর্মকর্তা, ঢাকা উত্তর সিটি কর্পোরেশন এবং ৫০ জন স্বপ্নযোদ্ধা স্বেচ্ছাসেবী হিসেবে এই কার্যক্রমের সাথে যুক্ত হয়।

স্বপ্ন’র নির্বাহী পরিচালক সাব্বির নাসির বলেন, দেশে উল্লেখযোগ্য হারে ডেঙ্গুর সংক্রমণ বেড়েছে। বিভিন্ন বয়সী মানুষের সাথে সাথে শিশুদেরও মৃত্যুর হার বাড়ছে। এমন পরিস্থিতিতে ডেঙ্গু প্রতিরোধে প্রাইভেট সেক্টরেরও এগিয়ে আসা উচিত বলে মনে করছি। তাই সিটি কর্পোরেশনের কর্মীদের সাথে স্বপ্নর সেচ্ছাসেবী কর্মীরাও যোগ দিয়ে ঢাকার বিভিন্ন জায়গায় ডেঙ্গু মোকাবিলায় একযোগে কাজ করছেন।

উল্লেখ্য যে, এই কার্যক্রম শুরুর আগে স্বপ্ন একটি ট্রেনিং অনুষ্ঠানের আয়োজন করে। যেখানে এই ৫০ জন স্বেচ্ছাসেবী ডেঙ্গু মোকাবিলায় করণীয় পদক্ষেপ বিষয়ে ট্রেনিং নেন। আর এই ট্রেনিংটি পরিচালনা করেন ডাক্তার মাহমুদা আলী, সহকারী স্বাস্থ্য কর্মকর্তা, ঢাকা উত্তর সিটি কর্পোরেশন।

 

অর্থসূচক/ এইচএআই

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.