ই-অকশন সিস্টেম ব্যবহারে ডিপিডিসি ও এপিএসসিএল’র মধ্যে চুক্তি

ঢাকা পাওয়ার ডিস্ট্রবিউশন কোম্পানি লিমিটেড (ডিপিডিসি) উদ্ভাবিত ই-অকশন সফটওয়্যার আশুগঞ্জ পাওয়ার স্টেশন কোম্পানি লিমিটেড (এপিএসসিএল) এ ব্যবহারের জন্য ডিপিডিসি ও এপিএসসিএল’র মধ্যে একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে। রবিবার (২০) ডিপিডিসি’র সম্মেলন কক্ষে এই চুক্তি স্বাক্ষরিত হয়।

ডিপিডিসি’র ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী বিকাশ দেওয়ানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিদ্যুৎ বিভাগের সিনিয়ির সচিব মোঃ হাবিবুর রহমান, বিপিএএ এবং বিশেষ অতিথি ছিলেন প্রকৌশলী এএমএম সাজ্জাদুর রহমান, ব্যবস্থাপনা পরিচালক, আশুগঞ্জ পাওয়ার স্টেশন কোম্পানি লিমিটেড।

ই-অকশন সিস্টেম একটি অনলাইন ভিত্তিক নিলাম প্রক্রিয়া। এখানে নিলামে আগ্রহী দরদাতাগণ ওয়েবসাইটের মাধ্যমে নিলামে অংশগ্রহণ করতে পারেন। প্রক্রিয়াটি স্বয়ংক্রিয় হওয়াতে কোন ধরনের অযাচিত হস্তক্ষেপের সুযোগ নেই। অকশনের প্রতিটি ধাপে ইমেইল নোটিফিকেশনের মাধ্যমে দরদাতাগণকে আপডেট প্রদান করা হয়। পুরো প্রক্রিয়াটি স্বচ্ছ ও জবাবদিহিতামূলক। ডিপিডিসি ২০১৬ সালে ই-অকশন সিস্টেম উদ্ভাবন করে এবং উদ্ভাবনের স্বীকৃতিস্বরূপ ২০১৮ সালে বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ড অর্জন করে।

প্রধান অতিথি তার বক্তব্যে সমঝোতা স্মারক স্বাক্ষরের প্রসংশা করেন এবং বিদ্যুৎ বিভাগের সংস্থাসমূহের মাঝে পারস্পরিক যোগাযোগ বৃদ্ধির উপর গুরুত্বারোপ করেন।

ডিপিডিসি উদ্ভাবিত ই-অকশন সিস্টেমের সফলতার ফলে আশুগঞ্জ পাওয়ার স্টেশন কোম্পানি লিমিটেড (এপিএসসিএল)-এ ই-অকশন সিস্টেম ব্যবহারের জন্য ডিপিডিসি ও এপিএসসিএল এর মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। চুক্তির ফলে এপিএসসিএল তাদের নিলাম কার্যক্রম সম্পন্নকরণে ডিপিডিসি উদ্ভাবিত ই-অকশন সিস্টেম ব্যবহার করতে পারবে।

অনুষ্ঠানে ডিপিডিসি’র নির্বাহী পরিচালক, প্রধান প্রকৌশলী, জেনারেল ম্যানেজারসহ উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

 

অর্থসূচক/ এইচএআই

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.