এআইবিএল’র ১৫ শতাংশ লভ্যাংশ অনুমোদন

আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেডের ২৮তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) ২০২২ সালে সমাপ্ত বছরের জন্য ১২ শতাংশ নগদ লভ্যাংশ ও ৩ শতাংশ বোনাস শেয়ার অনুমোদিত হয়েছে। বুধবার (১৬ আগস্ট) অনুষ্ঠিত ভার্চুয়াল সভায় ব্যাংকের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান সেলিম রহমান সভাপতিত্ব করেন।

বার্ষিক সাধারণ সভায় পর্ষদের ভাইস চেয়ারম্যান আবু নাসের মোহাম্মদ ইয়াহিয়া, এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান আব্দুস সামাদ লাবু, এক্সিকিউটিভ কমিটির ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম, রিস্ক ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান লিয়াকত আলী চৌধুরী, পর্ষদীয় অডিট কমিটির চেয়ারম্যান মাহবুবুল আলম, পরিচালক আব্দুল মালেক মোল্লা, হাফেজ মোঃ এনায়েত উল্যা, আহামেদুল হক, ইঞ্জিনিয়ার খন্দকার মেসবাহ উদ্দিন আহমেদ, মোঃ আনোয়ার হোসেন, নাসির উদ্দিন, মোঃ রফিকুল ইসলাম, আনোয়ার হোসেন, মাহবুব আহমেদ, মোঃ আব্দুল হামিদ মিয়া, ব্যবস্থাপনা পরিচালক ও সিইও ফরমান আর চৌধুরী এবং বিপুল সংখ্যক শেয়ারহোল্ডার অংশগ্রহণ করেন। কোম্পানি সচিব মোঃ নিজাম উদ্দিন ভূঁঞা সভায় এজেন্ডা উপস্থাপন করেন।

ব্যাংক পূর্ববর্তী বছরের তুলনায় ২০২২ সালে আমানতে ১৬.৪০% এবং বিনিয়োগে ২০.৫১% প্রবৃদ্ধি অর্জন করেছে। এছাড়া ২০২২ সালে ব্যাংকের শেয়ার প্রতি আয় (ইপিএস) ১ টাকা ৯০ পয়সায় দাঁড়িয়েছে। বার্ষিক সাধারণ সভায় নিরীক্ষকদের প্রতিবেদন, ২০২২ সালের ব্যালেন্স শীট এবং ব্যাংকের পরবর্তী বার্ষিক সাধারন সভার সমাপ্তিকাল পর্যন্ত সময়ের জন্য ব্যাংকের বহিঃ নিরীক্ষক নিয়োগ অনুমোদন করা হয়। সভায় শেয়ারহোল্ডারগণ উপস্থাপিত এজেন্ডাসমূহ অনুমোদন করেন। তারা ব্যাংকের আর্থিক বিবরণী পর্যালোচনা করে সার্বিক কার্যক্রমে সন্তোষ প্রকাশ করেন এবং ব্যাংকের ভাবমূর্তি আরো উন্নয়নের জন্য মূল্যবান পরামর্শ প্রদান করেন।

ব্যাংকের চেয়ারম্যান সেলিম রহমান ভার্চুয়াল সভায় অংশগ্রহণ করার জন্য শেয়ারহোল্ডারগণের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন এবং ব্যাংক পরিচালনায় তাদের সার্বিক সহযোগিতা কামনা করেন।

অর্থসূচক/ এইচএআই

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.