খালেদা জিয়াকে বিদেশ না পাঠালে কঠোর কর্মসূচির হুশিয়ারি

অসুস্থ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশ না পাঠালে কঠোর কর্মসূচি দেওয়ার হুশিয়ারি দিয়েছেন দলটির জাতীয় স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী।

রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে বুধবার খালেদা জিয়ার ৭৮তম জন্মদিন উপলক্ষে ও তার সুস্থতা কামনায় দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন।

বিএনপি চেয়ারপারসন গত ৯ আগস্ট থেকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি আছেন। তার অন্যান্য সমস্যার মধ্যে লিভারের সমস্যা প্রকট। ৭৮ বছর বয়সি খালেদা জিয়া আর্থ্রাইটিস, ডায়াবেটিস, উচ্চ রক্তচাপেও ভুগছেন।

এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন দলের চেয়ারপারসন খালেদা জিয়াকে উন্নত চিকিৎসা না দিয়ে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে সরকার- এমন অভিযোগ করে আমির খসরুর বলেন, বর্তমান সরকার ক্ষমতা দখল প্রকল্পের অংশ হিসেবে খালেদা জিয়াকে কারাগারে পাঠিয়েছে।

তিনি বলেন, খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে আগামী দিনগুলোতে অনেক কিছু প্রকাশ হতে পারে।

এসময় তিনি সতর্ক করে বলেন, যারা মিথ্যা মামলা দিয়ে খালেদা জিয়াকে কারাগারে পাঠিয়েছে প্রত্যেককে এর দায় বহন করতে হবে। অবিলম্বে খালেদা জিয়াকে বিদেশে পাঠিয়ে চিকিৎসার ব্যবস্থা না করলে দেশের মানুষ বসে থাকবে না। আগামী ১৯ তারিখ আমাদের প্রতিবাদ কর্মসূচি আছে। পরবর্তীতে প্রয়োজনে দেশনেত্রীর চিকিৎসার জন্য আরও কঠিন কর্মসূচি আসতে পারে। এ সময় দলের নেতাকর্মীদের প্রস্তুত থাকার আহ্বান জানান তিনি।

বিচার বিভাগের সমালোচনা করে বিএনপির অন্যতম এই জ্যেষ্ঠ নেতা বলেন, আজকে বিচার বিভাগকে রাজনৈতিক অস্ত্র হিসেবে ব্যবহার করছে। যখন বিচার বিভাগ রাজনৈতিক অস্ত্রে পরিণত হয়; তখন মানুষ আর চুপ করে থাকতে পারে না।

অনতিবিলম্বে খালেদা জিয়াকে বিদেশে পাঠিয়ে ওনার চিকিৎসার ব্যবস্থা করতে হবে।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.