কুলাউড়ায় আরও ২ জঙ্গি আস্তানার সন্ধান

কুলাউড়া উপজেলার কর্মধা ইউনিয়নের জঙ্গি সন্দেহে আটক হওয়া ১৭ জনকে নিয়ে নতুন অভিযানে গিয়ে দুই জঙ্গি আস্তানার খোঁজ পেয়েছে পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল (সিটিটিসি) ইউনিট। মঙ্গলবার সকাল ৭টা থেকে শুরু করে দুপুর পর্যন্ত অভিযান চালিয়ে এ আস্তানাগুলোর সন্ধান পাওয়া যায়।

সিটিটিসি ইউনিট সূত্র জানায়, খোঁজ পাওয়া দুই আস্তানায় কিছু বিস্ফোরক দ্রব্য পাওয়া গেছে। সময় নিয়ে তল্লাশি করলে বুঝা যাবে আরও কিছু আছে কিনা।

সিটিটিসি ইউনিট প্রধান মো. আসাদুজ্জামান দুটি জঙ্গি আস্তানার সন্ধানের বিষয়টি নিশ্চিত করে বলেন, এখন বিস্তারিত কিছু বলা যাবে না। পুরো আস্তানায় তল্লাশি শেষ করে সামগ্রিক বিষয়ে গণমাধ্যমকে ব্রিফ করা হবে।

এর আগে সোমবার সকালে কর্মধা ইউনিয়নের আছকরাবাদ বাঁশ টিলা বাজার থেকে স্থানীয় জনতার হাতে জঙ্গি সন্দেহে ১৭ জন আটক হয়। পরে থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

সিটিটিসি প্রধান মো. আসাদুজ্জামান সোমবার রাতে এক প্রেস ব্রিফিংয়ে জানিয়েছিলেন, আটকক ব্যক্তিরা নতুন জঙ্গি সংগঠন ‘ইমাম মাহমুদ কাফেলা’র সদস্য বলে আমরা নিশ্চিত হয়েছি। আমরা আগেই বলেছিলাম- তাদের আরও আস্তানা এখানে আছে। এই ধারাবাহিকতায় তারা আস্তানা থেকে পালানোর চেষ্টাকালে স্থানীয়দের হাতে আটক হয়েছে।

তিনি আরও বলেন, আটক জঙ্গি সদস্যদের প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। আটকদের মাঝে কয়েকজন ডাক্তার ও চায়না বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া ২ জন ইঞ্জিনিয়ার আছে।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.