ধানমন্ডিতে স্থাপিত হবে জেএমআই স্পেশালাইজড হসপিটাল

রাজধানী ঢাকার ধানমন্ডিতে স্থাপিত হবে দেশের চিকিৎসা সরঞ্জাম ও ওষুধ উৎপাদন খাতের অন্যতম শীর্ষ প্রতিষ্ঠান জেএমআই গ্রুপের হাসপাতাল। ধানমন্ডির ৭৬৪, সাত মসজিদ রোডের সুউচ্চ স্থাপনা আমিন ট্রেড সেন্টারে হাসপাতালের জন্য পুরো ভবনটি ভাড়া নিয়েছে জেএমআই স্পেশালাইজড হসপিটাল লিমিটেড।

জেএমআই স্পেশালাইজড হসপিটাল লিমিটেড হচ্ছে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি জেএমআই হসপিটাল রিক্যুইজিট ম্যানুফ্যাকচারিং লিমিটেডের একটি সহযোগী প্রতিষ্ঠান (Subsidiary Company)G।

এ উপলক্ষ্যে রোববার (১৩ আগস্ট) বিকেলে নির্মাণাধীন ভবনটির দ্বিতীয় তলায় একটি ভাড়া চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান হয়। জেএমআই স্পেশালাইজড হসপিটাল লিমিটেডের পক্ষে ব্যবস্থাপনা পরিচালক ও জেএমআই গ্রুপের প্রতিষ্ঠাতা মো. আবদুর রাজ্জাক এবং আমিন ট্রেড সেন্টারের পক্ষে আমিন মোহাম্মদ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মো. আমিনুল হক নাবিল চুক্তিতে স্বাক্ষর করেন।

অনুষ্ঠানে জানানো হয়, দেশ ও মানুষের জন্য স্বাস্থ্যসেবা নিশ্চিতে দীর্ঘদিনের যাত্রায় জেএমআই গ্রুপ এরই মধ্যে একটি বিশ্বস্ত ব্র্যান্ডে পরিণত হয়েছে। এ অবস্থায় দেশের স্বাস্থ্যসেবা খাতকে আরও শক্তিশালী করতে হাসপাতাল ব্যবস্থাপনায় বিনিয়োগের সিদ্ধান্ত নিয়েছে জেএমআই গ্রুপ। আর এ লক্ষ্য বাস্তবায়নে পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রতিষ্ঠান জেএমআই হসপিটাল রিক্যুইজিট ম্যানুফ্যাকচারিং লিমিটেডের সাবসিডিয়ারি প্রতিষ্ঠান হিসেবে “জেএমআই স্পেশালাইজড হসপিটাল লিমিটেড” নামে একটি হাসপাতাল প্রতিষ্ঠার উদ্যোগ নেয়া হয়েছে। সব কিছু ঠিক থাকলে আগামী বছরের জুলাই মাসের মধ্যে এই হাসপাতালটি চালু হওয়ার কথা রয়েছে।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে জেএমআই গ্রুপের প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক মো. আবদুর রাজ্জাক বলেন, “সর্বদা দেশ ও মানুষের কল্যাণে অবিচল থেকে ব্যবসা সম্প্রসারণ করে যাচ্ছি আমরা। আর এর সুফল ইতোমধ্যে দেশবাসী পেয়েছেন। মানের ব্যাপারে সর্বদা আপোষহীন থাকাই জেএমআই গ্রুপের ব্যবসার মূলমন্ত্র। এ কারণেই জেএমআই গ্রুপ দেশ-বিদেশে একটি বিশ্বস্ত ব্র্যান্ডে পরিণত হয়েছে। দেশের মানুষের স্বাস্থ্যসেবার মান উন্নয়নে আরও একধাপ এগিয়ে যেতে চাই আমরা। এ লক্ষ্যেই এবার হাসপাতাল পরিচালনায় বিনিয়োগ করছি। ন্যায্যমূল্যে মানসম্মত স্বাস্থ্যসেবা নিশ্চিতই হবে আমাদের এই বিনিয়োগের মূল উদ্দেশ্য। উন্নত প্রযুক্তির সর্বাধুনিক পদ্ধতির চিকিৎসাসেবা নিশ্চিত করবো আমরা। ফলে, দেশের মানুষদের বিদেশে যেতে হবে না; স্বাশ্রয় হবে মূল্যবান বৈদেশিক মুদ্রা।”

স্বাগত বক্তব্যে জেএমআই গ্রুপের চেয়ারম্যান মো. জাবেদ ইকবাল পাঠান বলেন, “করোনা মোকাবিলায় সরকারের অন্যতম অংশীদার ছিল জেএমআই গ্রুপ। আমাদের সরবরাহ করা সিরিঞ্জ দিয়ে দেশের বেশিরভাগ মানুষের শরীরে করোনা প্রতিরোধী টিকাদান করা হয়েছে। এবার দেশের স্বাস্থ্যসেবা খাতে গুণগত পরিবর্তন আনতে চাই আমরা। দেশের মানুষ যাতে বিদেশ না গিয়ে, দেশেই বিশ্বমানের স্বাস্থ্যসেবা গ্রহণ করতে পারেন, এ লক্ষ্য বাস্তবায়নে হাসপাতাল প্রতিষ্ঠা করছি আমরা।”

আমিন মোহাম্মদ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মো. আমিনুল হক নাবিল বলেন, “দেশের মাটিতে প্রতিষ্ঠিত হতে যাওয়া জেএমআই স্পেশালাইজড হাসপাতালে বিশ্বমানের চিকিৎসাসেবা দেয়া হবে। আমি আশা করি, সঠিক রোগ নির্ণয়সহ উন্নত চিকিৎসার মাধ্যমে দেশের শীর্ষ হাসপাতালগুলোর সঙ্গে পাল্লা দিয়ে মানুষের আস্থার জায়গা করে নেবে এই হাসপাতাল। অত্যাধুনিক সরঞ্জাম ব্যবহার ও দক্ষ টেকনিশিয়ানের সাহায্যে নির্ভুল রোগ নির্ণয়ের মাধ্যমে সুচিকিৎসা দিতে সক্ষম হবে জেএমআই স্পেশালাইজড হসপিটাল। এখানে এসে হাসপাতাল কর্তৃপক্ষ, চিকিৎসক, নার্স ও কর্মচারীদের মানবিক আচরণ ও চিকিৎসাসেবায় তুষ্ট হয়ে, মানুষ বিদেশমুখী না হয়ে দেশেই ন্যায্য মূল্যে চিকিৎসাসেবা নিতে পারবেন বলে আমার বিশ্বাস।”

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আমিন মোহাম্মদ গ্রুপের ভাইস চেয়ারম্যান বিলকিস হক, ও পরিচালক মাহফুজা মাইশা হক নুসরাত, জেএমআই বিল্ডার্স অ্যান্ড কনস্ট্রাকশন লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা মহিউদ্দিন আহমেদ, জেএমআই গ্রুপের প্রধান অর্থ কর্মকর্তা মো. জাহাঙ্গীর আলম, অধ্যাপক ডা. নজরুল ইসলাম, অধ্যাপক ডা. মাহমুদ হাসান, ডা. সাইফুল ইসলাম, ডা. আদনান আহমেদ, ডা. তামজীদ আলম, ডা. আরমান আলীসহ অন্যান্য চিকিৎসকগণ উপস্থিত ছিলেন।

 

অর্থসূচক/ এইচএআই

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.