পথ একটাই, সরকারকে সরাতে হবে: ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এখন আমাদের সামনে একটাই পথ- এ সরকারকে সরাতে হবে। দেশের মানুষ আমাদের সঙ্গে আছে। তারা আজকে রাস্তায় নেমে এসেছে, আন্দোলনের মধ্যদিয়েই সরকারের পতন ঘটাবে তারা।

বৃহস্পতিবার (১০ আগস্ট) সন্ধ্যায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে চলমান আন্দোলনে ক্ষতিগ্রস্ত নেতাদের পরিবারের সঙ্গে অনুষ্ঠিত মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

গত ১৮ জুলাই লক্ষীপুরে বিএনপির কেন্দ্রঘোষিত পদযাত্রার কর্মসূচি পালন করতে গিয়ে দুই চোখ হারান কৃষকদল নেতা বোরহান। ওইদিন পুলিশের সঙ্গে সংঘর্ষ চলাকালে গুলিতে কৃষকদলের আরেক নেতা সজীব হোসেনের মৃত্যু হয়। অনেকে আহত হন, দৃষ্টিশক্তি হারান অনেকে। ক্ষতিগ্রস্ত এসব পরিবারগুলোর সঙ্গে মতবিনিময় করেন বিএনপি নেতারা।

ক্ষতিগ্রস্তদের পরিবারের প্রতি সহমর্মিতা জানিয়ে ফখরুল বলেন, ‘আমরা আপনাদের সঙ্গে আছি, দল আপনাদের সঙ্গে আছে।’

তিনি বলেন, এক যুগেরও বেশি সময় ধরে আমরা এ ফ্যাসিস্ট সরকারের বিরুদ্ধে লড়াই করে যাচ্ছি। লড়াই করতে গিয়ে আমাদের নেতাকর্মীরা গুম-খুনের শিকার হয়েছেন। প্রতিদিনই মামলা-হামলা ও গ্রেফতারের শিকার হচ্ছেন তারা। লক্ষীপুরে শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশের গুলিতে আমাদের ভাইয়ের প্রাণ গেছে, চোখ অন্ধ করে দিয়েছেন।

এর আগে পুলিশের গুলিতে দৃষ্টিশক্তি হারানোর জন্য সরকারের বিরুদ্ধে অভিযোগ এনে আল্লাহর কাছে বিচার দেন লক্ষীপুরের কৃষকদলের নেতা বোরহান উদ্দিন। দুই চোখ হারানো বোরহান বলেন, ‘আমাদের কি অপরাধ ছিল? আমরা শান্তিপূর্ণভাবে কর্মসূচি পালন করেছিলাম। এরপরও কেন আপনারা গুলি করেছিলেন?’

প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে তিনি বলেন, ‘ম্যাডাম হাসিনা, আমি আল্লাহর কাছে বিচার দিচ্ছি। আল্লাহ্ আপনার বিচার করবে।’

এসময় কান্নাজড়িত কণ্ঠে পুত্র হত্যার বিচার চান সজীবের বাবা আবু তাহের।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.