‘খালেদা জিয়াকে আরও কয়েকদিন হাসপাতালে থাকতে হবে’

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে আরও কয়েকদিন হাসপাতালে ভর্তি থাকতে হবে বলে জানিয়েছেন তার ব্যক্তিগত চিকিৎসক এ জেড এম জাহিদ হোসেন। বৃহস্পতিবার বেলা সাড়ে ১২ টার দিকে তিনি এ কথা জানান।

বুধবার সন্ধ্যায় নিয়মিত স্বাস্থ্য পরীক্ষার জন্য গুলশানের বাসা থেকে সাবেক এই প্রধানমন্ত্রী রাজধানীর এভারকেয়ার হাসপাতালে যান। এরপর চিকিৎসকদের পরামর্শে তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

চিকিৎসক জাহিদ হোসেন জানান, ম্যাডামের (খালেদা জিয়া) শারীরিক পরীক্ষা-নিরীক্ষার জন্য এবং কিছু উপসর্গ দেখা দেওয়ায় মেডিকেল বোর্ডের সিদ্ধান্তে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এসব পরীক্ষার জন্য কয়েক দিন হাসপাতালে থাকতে হবে।

তিনি বলেন, ‘ম্যাডামের চিকিৎসায় কিছু ওষুধের পরিবর্তন আনা হয়েছে। এখন মেডিকেল বোর্ড বসে পরবর্তী সিদ্ধান্ত নেবে।’

এর আগে গতকাল রাত ৭টা ৫০ মিনিটের দিকে খালেদা জিয়া এভারকেয়ার হাসপাতালে পৌঁছান। তার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের পরামর্শে জরুরি স্বাস্থ্য পরীক্ষার জন্য বিকেল ৬টা ২৫ মিনিটে গুলশানের বাসভবন ফিরোজা থেকে এভারকেয়ার হাসপাতালের উদ্দেশ্যে রওয়ানা হন বিএনপি চেয়ারপারসন।

এরও আগে শারীরিক অসুস্থতা নিয়ে জরুরি ভিত্তিতে গত ১০ জুন দিনগত রাত পৌনে ৩টার দিকে এভারকেয়ার হাসপাতালে গিয়েছিলেন খালেদা জিয়া। প্রায় দুই সপ্তাহ চিকিৎসা নিয়ে ২৪ জুন সন্ধ্যায় হাসপাতাল থেকে বাসায় ফেরেন তিনি। এর ঠিক দেড় মাস পর আবারও তাকে হাসপাতালে ভর্তি করা হলো।

‘বিদেশে যাওয়া যাবে না এবং বাড়িতে বসে চিকিৎসা নিতে হবে’- এ দুই শর্তে অন্তর্বর্তীকালীন মুক্তিতে রয়েছেন খালেদা জিয়া।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.