‘বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প পুরস্কার’ পাচ্ছে ১২ প্রতিষ্ঠান

দেশের শিল্পায়নে গুরুত্বপূর্ণ অবদান রাখার জন্য ছয়টি ক্যাটাগরিতে ১২ শিল্পপ্রতিষ্ঠানকে বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প পুরস্কার ২০২২ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। এক প্রজ্ঞাপনে শিল্প মন্ত্রণালয় এ তথ্য জানায়।

এতে বলা হয়, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মরণে শিল্পোদ্যোক্তা ও প্রতিষ্ঠানকে শিল্প খাতে অবদানের স্বীকৃতি প্রদান, প্রণোদনা সৃষ্টি ও সৃজনশীলতাকে উৎসাহিত করার লক্ষ্যে সংশ্লিষ্ট নীতিমালা অনুযায়ী সরকার ছয়টি ক্যাটাগরিতে ১২টি শিল্প প্রতিষ্ঠানকে ‘বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প পুরস্কার ২০২২’ প্রদানের জন্য মনোনীত করেছে।

এবার বৃহৎ শিল্প ক্যাটাগরিতে প্রথম পুরস্কার পাচ্ছে রানার অটোমোবাইলস। দ্বিতীয় স্থানে রয়েছে জাবের অ্যান্ড জোবায়ের ফেব্রিক্স। তৃতীয় বিএসআরএম স্টিলস। মাঝারি শিল্পে প্রথম পুরস্কারের জন্য মনোনীত হয়েছে নিতা কোম্পানি লিমিটেড। দ্বিতীয় পুরস্কার পাচ্ছে নোমান টেরি টাওয়েল মিলস।

ক্ষুদ্র শিল্প খাতে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় পুরস্কারের জন্য মনোনীত হয়েছে যথাক্রমে হযরত আমানত শাহ স্পিনিং মিলস, বসুমতি ডিস্ট্রিবিউশন ও টেকনো মিডিয়া। মাইক্রো শিল্প খাতে একমাত্র পুরস্কারটি পাচ্ছে গ্রিন জেনেসিস ইঞ্জিনিয়ারিং।

কুটির শিল্প ক্যাটাগরিতেও পুরস্কার পাচ্ছে একটি প্রতিষ্ঠান। প্রতিষ্ঠানটি হচ্ছে সামসুন্নাহার টেক্সটাইল মিলস। হাই-টেক শিল্পে প্রথম পুরস্কার পাচ্ছে ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ। আর দ্বিতীয় পুরস্কারের জন্য মনোনীত হয়েছে সুপারস্টার ইলেকট্রিক্যাল অ্যাক্সেসরিজ।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.