আ.লীগসহ সবাইকে নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করার জন্য বলেছি: মার্কিন রাষ্ট্রদূত

আওয়ামী লীগসহ সবাইকে আগামী নির্বাচন অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ করার জন্য বলেছি বলে জানিয়েছেন বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস। তিনি বলেন, আওয়ামী লীগসহ অন্যান্য দল ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে কথা বলেছি। সবাইকে আমি মার্কিন ভিসা নীতির কথা জানিয়েছি।

বৃহস্পতিবার রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগ নেতাদের সঙ্গে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে বৈঠকের পরে তিনি সাংবাদিকদের এ কথা জানান। রাজনৈতিক দলগুলোর সঙ্গে নিয়মিত বৈঠকের অংশ হিসেবে আওয়ামী লীগের কার্যালয়ে আজকের এই বৈঠক বলে জানান এই মার্কিন রাষ্ট্রদূত।

পিটার হাস বলেন, যুক্তরাষ্ট্র চায় অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন। কোনো ধরনের সহিংসতা চায় না যুক্তরাষ্ট্র। কোনো রাজনৈতিক দলকে অন্য দলের চেয়ে বেশি গুরুত্বও দেয় না। শান্তিপূর্ণ নির্বাচন আয়োজনে রাজনৈতিক দল, মিডিয়া, সুশীল সমাজ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সবারই ভূমিকা রয়েছে। বাংলাদেশে আসন্ন জাতীয় নির্বাচন সংঘাতমুক্ত হোক, সেটিই যুক্তরাষ্ট্রের চাওয়া।

এর আগে সকাল সোয়া ১১টার দিকে বৈঠক শুরু হয়। এ সময় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সঙ্গে দলের সভাপতিমণ্ডলীর সদস্য লে. কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, আন্তর্জাতিক সম্পাদক ড. শাম্মী আহম্মেদ, তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদ এবং কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য অধ্যাপক মোহাম্মদ এ আরাফাত উপস্থিত ছিলেন।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.