লেকের পানিতে ডুবে প্রাণ গেল বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রীর

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের লেকের পানিতে ডুবে দুই শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। মঙ্গলবার (১ আগস্ট) দুপুর ১টার দিকে বশেমুরবিপ্রবির লেকে এ ঘটনা ঘটে।

নিহত শিক্ষার্থীরা হলেন- বিশ্ববিদ্যালয়ের পরিবেশ বিজ্ঞান ও দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী অনন্যা হিয়া ও তাসফিয়া জাহান রিতু। তাসফিয়া জাহান রিতু খুলনার বড়বাড়িয়া এলাকার মনিরুজ্জামানের মেয়ে ও অনন্যা হিয়ার বাড়ি বাগেরহাটের ফকিরহাটে।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা জানান, আজ দুপুরে লেকপাড়ে বসে আড্ডা দিচ্ছিলেন দুই সহপাঠী। একজন লেকে পা ধুতে গেলে পানিতে পড়ে ডুবে যান। এ সময় অপর সহপাঠী তাকে উদ্ধার করতে গেলে তিনিও ডুবে যান। পরে লেকপাড়ে থাকা শিক্ষার্থীরা উদ্ধারে অভিযান চালায়। দীর্ঘসময় অভিযান চালিয়ে তাদেরকে উদ্ধার করে গোপালগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদেরকে মৃত ঘোষণা করেন।

গোপালগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক কাজী ইসমাইল বলেন, ওই দুই শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ের অ্যাম্বুলেন্সে করে শিক্ষার্থী ও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ নিয়ে আসে। তবে হাসপাতালে নিয়ে আসার আগেই তাদের মৃত্যু হয়েছে।

গোপালগঞ্জ সদর থানা পুলিশের ওসি (তদন্ত) শীতল চন্দ্র পাল বলেন, লেকের পানিতে ডুবে বশেমুরবিপ্রবির দুই শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। এ বিষয়ে আইনানুগ প্রক্রিয়া চলমান রয়েছে। নিহতের স্বজনরা এলে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ও স্বজনদের কাছে মরদেহ বুঝিয়ে দেওয়া হবে।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.