দ্য হান্ড্রেড থেকে নিজেকে সরিয়ে নিলেন রশিদ

পুরো মৌসুমের জন্য পাওয়া না গেলেও প্রথম তিন ম্যাচে যে রশিদ খান খেলবেন সেটা এক প্রকার নিশ্চিতই ছিল। তবে টুর্নামেন্ট শুরুর আগেরদিন পাল্টে গেল প্রেক্ষাপট। চোটের কথা বলে ইংল্যান্ডের এই টুর্নামেন্ট থেকে নিজেকে সরিয়ে নিলেন রশিদ।

চলতি মাসেই শ্রীলঙ্কাতে পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে আফগানিস্তান। ২২ আগষ্ট থেকে শুরু হতে যাওয়া সেই সিরিজের জন্য দ্য হান্ড্রেডে মাত্র তিনটি ম্যাচের জন্য চুক্তিবদ্ধ হয়েছিলেন রশিদ।

ইংল্যান্ডের ১০০ বলের টুর্নামেন্টে ট্রেন্ট রকেটসের হয়ে খেলার কথা ছিল তার। তবে চোটের কথা বলে নিজেকে সরিয়ে নিয়েছেন তারকা এই লেগ স্পিনার। মেজর লিগ ক্রিকেটে (এমএলসি) এমআই নিউ ইয়র্কের হয়ে খেলেছেন তিনি। যেখানে ফাইনালে সিটল ওরকাসের বিপক্ষে মাত্র ৯ রান দিয়ে ৩ উইকেট নিয়েছেন রশিদ। এমন পারফরম্যান্সের পর দ্য হান্ড্রেডের উদ্বোধনী ম্যাচে সাউদার্ন ব্রেভের বিপক্ষে রকেটসের হয়ে মাঠে নামার কথা ছিল তার। তবে চোটের কারণে নিজেকে সরিয়ে নিয়েছেন আফগান এই ক্রিকেটার।

যদিও কি ধরনের চোটে ভুগছেন সেটা জানাননি তিনি। এদিকে রশিদের বদলি হিসেবে প্রথম তিন ম্যাচের জন্য পাকিস্তানের ইমাদ ওয়াসিমকে দলে নিয়েছে ট্রেন্ট রকেটস। পরের ম্যাচগুলো খেলার জন্য তাদের হয়ে যোগ দেবেন নিউজিল্যান্ডের ইশ সোধি।

চোটের কারণে দ্য হান্ড্রেড খেলতে না পারায় হতাশ রশিদ। পরের বছর খেলার আশ্বাস দিয়ে রশিদ বলেন, ‘ইনজুরির কারণে দ্য হান্ড্রেড থেকে নিজেকে সরিয়ে নেয়ায় আমি হতাশ। প্রথম দুই আসরে খেলাটা দারুণ ব্যাপার ছিল। ট্রেন্ট রকেটস দারুণ একটা দল। আশা করি পরের বছর আবারও ফিরতে পারব।’

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.