ফের স্টোকস মেসেজ পাঠালে ডিলিট করবেন মঈন আলী

টেস্টে ফেরার ইচ্ছে থাকলেও ফ্র্যাঞ্চাইজি লিগ ও রঙিন বলের ক্রিকেটের ব্যস্ত সূচিতে ফেরা হয়ে উঠছিল না মঈন আলীর। যদিও অ্যাশেজ শুরুর আগে বেন স্টোকস মেসেজ পাঠাতেই অবসর ভেঙে সাদা পোশাকে ফেরেন তিনি। অ্যাশেজ খেলে আবারও টেস্টকে বিদায় বলেছেন অভিজ্ঞ এই অলরাউন্ডার। এবার ফেরার জন্য স্টোকস মেসেজ পাঠালে সেটা ডিলিট করে দেবেন বলে জানিয়েছেন মঈন।

ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে মঈনকে নিয়ে দলগুলোর চাহিদার কমতি নেই। আইপিএল, বিপিএলের সঙ্গে অন্যান্য লিগেও নিয়মিতই খেলে বেড়ান তিনি। সঙ্গে ইংল্যান্ডের হয়ে সংক্ষিপ্ত ফরম্যাট মাতাতে দেখা যায় তাকে। এমন অবস্থায় পাঁচদিনের টেস্ট খেলা চালিয়ে যাওয়া তার জন্য কঠিনই ছিল খানিকটা। ফলে রঙিন পোশাকে মনোযোগ দিতে ২০২১ সালে টেস্ট ক্রিকেটকে বিদায় বলেন মঈন। প্রায় দুই বছরের ব্যবধানে আবারও টেস্টে ফিরতে হয় তাকে। জ্যাক লিচ ইনজুরিতে পড়ার পর মঈনকে অ্যাশেজ? এমনটা লিখে মেসেজ পাঠিয়েছিলেন স্টোকস।

ইংল্যান্ডের টেস্ট অধিনায়কের এমন মেসেজ অবশ্য হেসে উড়িয়ে দিয়েছিলেন ৩৬ বছর বয়সি এই অলরাউন্ডার। অ্যাশেজ শেষ করে আবারও টেস্টের জার্সি তুলে রাখলেন তিনি। স্কাই স্পোর্টসের সঙ্গে আলাপকালে মঈন নিশ্চিত করেছেন এবার তিনি শেষবারের মতো শেষ বলছেন।

হাসির ছলে মঈন বলেন, ‘স্টোকসি আবার আমাকে (ফিরতে অনুরোধ করে) মেসেজ পাঠালে সেই মেসেজ আমি ডিলিট করে দেব। (টেস্টে) আমার পালা শেষ। আমি (ফেরাটা) উপভোগ করেছি। আর এভাবে শেষ করতে পারাটা তো বড় কিছুই।’

চোটের কারণে পুরো অ্যাশেজ খেলতে পারেননি মঈন। শুরুর ম্যাচগুলোতে সেভাবে আলো ছড়াতে না পারলেও শেষ দুই টেস্টে বেশ ভালো করেছেন তিনি। চতুর্থ টেস্টে হাফ সেঞ্চুরি করা এই ক্রিকেটার ওভালে ট্রাভিস হেড, মিচেল মার্শ এবং প্যাট কামিন্সের উইকেট নিয়ে ইংল্যান্ডের জয়ে বড় অবদান রেখেছেন। স্টোকস ও ব্রেন্ডন ম্যাককালামের সঙ্গে ড্রেসিংরুম ভাগাভাগি করতে পেরে বেশ খুশি তিনি।

মঈন বলেন, ‘ফিরতে পেরে ভালোই লেগেছিল। বাজ (ম্যাককালাম) ও স্টোকসির সঙ্গে ড্রেসিংরুম ভাগাভাগি করেছি, এমন একটা দলে খেলেছি, যেখানে জিমি (অ্যান্ডারসন) ও ব্রডি ছিল। এই দুজন আমার ক্যারিয়ারের শুরুতেই ছিলেন। দারুণ অনুভূতি নিয়েই চলে যাচ্ছি। ভালো লাগছে যে অস্ট্রেলিয়ার সঙ্গে জিতে বিদায় নিতে পারলাম, আর ওই জয়ে তো আমারও একটু-আধটু অবদান আছে।’

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.