বুমরাহকে অধিনায়ক করে ভারতের দল ঘোষণা

দীর্ঘদিন ধরেই চোটে জর্জরিত জসপ্রিত বুমরাহ। বেশ কয়েকবার গুঞ্জন তৈরি হয়েছিল দ্রুতই মাঠে ফিরবেন এই পেসার। তবে মাঠে ফেরা হয়নি এই পেস তারকার। এই চোটের কারণে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) সর্বশেষ আসরেও তিনি খেলতে পারেননি।

যদিও সব শঙ্কা কাটিয়ে আয়ারল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ দিয়ে আবারও প্রতিযোগীতামূলক ক্রিকেটে ফিরতে চলেছেন ভারতীয় এই পেসার। ফেরার এই সিরিজে বুমরাহকে অধিনায়ক করেই স্কোয়াড ঘোষণা করেছে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)। এই সিরিজে বিশ্রাম দেয়া হয়েছে ভারতীয় দলের বেশিরভাগ নিয়মিত ক্রিকেটারকে। দলে নেই রোহিত শর্মা, বিরাট কোহলির মতো ক্রিকেটার। আয়ারল্যান্ডের বিপক্ষে বুমরাহর সহকারী করা হয়েছে রুতুরাজ গায়কোয়াডকে। উইকেটরক্ষক হিসেবে আছেন সাঞ্জু স্যামসন ও জিতেশ শর্মা।

পেস বোলিং আক্রমণে প্রসিধ কৃষ্ণা, আর্শদীপ সিং ও আভেস খানদের মতো তরুণদের সুযোগ করে দেয়া হয়েছে। দলে স্পিনার হিসেবে আছেন রবি বিষ্ণই ও ওয়াশিংটন সুন্দর। আইপিএল মাতানো ইয়াসভি জায়সাওয়াল ও রিঙ্কু সিংকেও এই দলে রাখা হয়েছে।

আয়ারল্যান্ডের বিপক্ষে ভারতের তিনটি টি-টোয়েন্টি ম্যাচ হবে যথাক্রমে ১৮, ২০ ও ২৩ আগস্ট। সিরিজের সবগুলো ম্যাচই হবে ডাবলিনে। ভারত ২০১৮ সালে সর্বশেষ আয়ারল্যান্ড সফরে গিয়েছিল। সেই সফরে প্রথম টি-টোয়েন্টিতেই বুড়ো আঙুলের চোটে পড়েছিলেন বুমরাহ। এবার সেখানেই নতুন শুরু হচ্ছে এই ভারতীয় পেসারের।

ভারতের স্কোয়াড- জসপ্রিত বুমরাহ (অধিনায়ক), রুতুরাজ গায়কোয়াড (সহ-অধিনায়ক), ইয়াসভি জায়সাওয়াল, তিলক ভার্মা, রিঙ্কু সিং, সাঞ্জু স্যামসন (উইকেটরক্ষক), জিতেশ শর্মা (উইকেটরক্ষক), শিভম দুবে, ওয়াশিংটন সুন্দর, শাহবাজ আহমেদ, রবি বিষ্ণই, প্রসিধ কৃষ্ণা, আর্শদীপ সিং, মুকেশ কুমার ও আভেস খান।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.