সরকারের পতন না হওয়া পর্যন্ত কেউ ঘরে যাবে না: মির্জা আব্বাস

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, যতই অত্যাচার করেন না কেন, আন্দোলন চলবে। জনগণ শপথ নিয়েছে, এ সরকারের পতন না হওয়া পর্যন্ত কেউ ঘরে যাবে না।

সোমবার (৩১ জুলাই) বিকেলে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে জনসমাবেশে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, গ্রেফতার করছেন করেন, আমরা ভয় পাই না, বিএনপি কাপুরুষের দল নয়। আজ নেতাকর্মীরা বাজার করতে গেলে গ্রেফতার করা হচ্ছে, মসজিদে নামাজ পড়তে গেলে গ্রেফতার করা হচ্ছে। কোনো অত্যাচারী শাসক টিকতে পারেনি। আপনারাও পারবেন না।

বিএনপির এ নেতা বলেন, আজ জেলখানায় নেতাকর্মীরা অসুস্থ। আরও গ্রেফতার করা হচ্ছে। তাদের কোথায় রাখবেন? যতই অত্যাচার করেন না কেন, আন্দোলন চলবে। জনগণ শপথ নিয়েছে, এ সরকারের পতন না হওয়া পর্যন্ত কেউ ঘরে যাবে না।

আব্বাস বলেন, গত ১৫ বছর অনেক আন্দোলন করেছি। অনেক রক্ত ঝরেছে। আমরা গণমানুষের দাবিতে আন্দোলন করছি। ২৮ তারিখের সমাবেশ দেখে সরকারের মাথা নষ্ট হয়ে গেছে। আমরা বলিনি ঢাকা অবরোধ করবো, বলেছি প্রবেশমুখে শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচি করবো। কিন্তু সরকার কী করলো! পেটুয়া পুলিশ বাহিনী এবং সন্ত্রাসীদের দ্বারা নারকীয় হামলা করা হলো।

গত শনিবার বিএনপির অবস্থান কর্মসূচিতে হামলার প্রতিবাদ এ জনসমাবেশের আয়োজন করে বিএনপি।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালামের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত রয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এ সমাবেশ হওয়ার কথা থাকলেও হঠাৎ রোববার (৩০ জুলাই) রাত ১১টায় বিএনপির পক্ষ থেকে জানানো হয় জনসমাবেশ হবে সোহরাওয়ার্দী উদ্যানে।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.