দেশজুড়ে পাওয়া যাচ্ছে রিয়েলমি’র গেমচেঞ্জার ডিভাইস রিয়েলমি সি৫৩

সম্প্রতি, রিয়েলমি উন্মোচন করেছে এর চ্যাম্পিয়ন সি-সিরিজের নতুন সংযোজন রিয়েলমি সি৫৩। স্মার্টফোনটি আজ বৃহস্পতিবার (২৭ জুলাই) থেকে পাওয়া যাচ্ছে দেশজুড়ে। স্মার্টফোনটিতে রয়েছে সেগমেন্ট-প্রথম দুর্দান্ত সব ফিচার। ধারণা করা হচ্ছে এসব ফিচার বাজারে স্মার্টফোনের ফিচার সুবিধায় নতুন দৃষ্টান্ত তৈরি করবে। ডিভাইসটিতে রয়েছে গেমচেঞ্জিং ৩৩ ওয়াটের ফাস্ট চার্জিং সুবিধা, ১২৮ জিবি স্টোরেজ সহ ১২ জিবি ডায়নামিকর্ যাম এবং আকর্ষণীয় ৭.৪৯ মিলিমিটারের আল্ট্রা স্লিম বডি। অনলাইন ও স্বশরীরে উপস্থিত হয়ে – দু’ভাবেই ডিভাইসটি কিনতে পারবেন আগ্রহীরা।

সি সিরিজের স্ট্র্যাটেজিক আপগ্রেড দ্বারা অনুপ্রাণিত হয়ে রিয়েলমি সি৩৫ এ যুক্ত করা হয়েছে চার্জিং, স্টোরেজ ও ডিজাইনে সেগমেন্টে-প্রথম সব ফিচার। ডিভাইসটির ৫ হাজার মিলিঅ্যাম্পিয়ার সুবিশাল ব্যাটারির সাথে ৩৩ ওয়াটের সুপারভুক ফাস্ট চার্জের ফলে ব্যবহারকারীরা মাত্র ৩১ মিনিটের মধ্যেই স্মার্টফোনটি ৫০ শতাংশ চার্জ করতে পারবেন। টি৬১২ অক্টা-কোর চিপসেটের এ ডিভাইসটিতে ব্যবহার করা হয়েছে ১২ জিবি ডায়নামিকর্ যাম এবং ১২৮ জিবি রম – যা এ স্মার্টফোন সেগমেন্টে সর্বোচ্চ। ডিআরই ডায়নামিকর্ যাম এক্সপানশন প্রযুক্তির ফলে রিয়েলমি সি৫৩ -তে ৬ জিবির্ যাম সম্প্রসারণ করা যাবে; ফলে, ১২জিবির যাম ব্যবহারের অভিজ্ঞতা পাবেন ব্যবহারকারীরা। এছাড়াও, অতিরিক্ত স্টোরেজ সুবিধায় রিয়েলমি সি৫৩ তে একইসাথে দু’টি ন্যানো সিম কার্ড এবং একটি মাইক্রোএসডি কার্ড ব্যবহার করা যাবে এবং ২ টেরাবাইট পর্যন্ত স্টোরেজ সুবিধা পাওয়া যাবে।

দুর্দান্ত ও একইসাথে স্বাচ্ছন্দ্যদায়ক নকশায় প্রস্তুত করা হয়েছে এ গেমচেঞ্জার ডিভাইসটি। ডিভাইসটিতে রয়েছে রাইট অ্যাঙ্গেল বেজেল। পেছনে চ্যাম্পিয়ন গোল্ড ও মাইটি ব্ল্যাক রঙের দু’টি সংস্করণেই ব্যবহার করা হয়েছে শাইনি চ্যাম্পিয়ন ডিজাইন। ফোনটির পেছনে গোল্ডেন লাইন টেক্সচার ও গোল্ডেন লাইট এফেক্ট মনে করিয়ে দিবে গোল্ডেন রিবন ও স্পটলাইটের কথা, যা চ্যাম্পিয়ন মোমেন্টের আনন্দ ও চ্যাম্পিয়নশিপের গর্বকেই প্রতিফলিত করে। ফটোগ্রাফি প্রেমীদের জন্য ফোনটিতে রয়েছে ৫০ মেগাপিক্সেলের এআই প্রাইমারি ক্যামেরা সাথে এফ/১.৮ অ্যাপারচার এবং ৫পি লেন্স এবং এফ/৩.০ অ্যাপারচারের একটি ব্ল্যাক অ্যান্ড হোয়াইট লেন্স। আর ফোনটির সামনে রয়েছে ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। ডিভাইসটির উদ্ভাবনী বিভিন্ন ইমেজ ফাংশনের মাধ্যমে সি৫৩ ব্যবহারকারীরা তাদের পছন্দমতো ছবি তুলতে পারবেন। পাশাপাশি, স্মার্টফোনটির ৬.৭৪ ইঞ্চি ও ৯০ হার্টজ হাই-লেভেল সুল স্ক্রিনে ব্যবহারকারীরা পিক ব্রাইটনেস পাবেন ৪৫০ নিটস এবং ফোনের ওপরে মিনি ড্রপ নচ নিশ্চিত করবে চমৎকার ভিউয়িং অভিজ্ঞতা।

আগের সি৫৫ -এর মতো রিয়েলমি সি৫৩ -তেও রয়েছে অ্যান্ড্রয়েডের প্রথম মিনি ক্যাপসুল, যা স্ক্রিনে সবুজ, নীল ও লাল রঙের মাধ্যমে ব্যাটারি সম্পর্কিত তিন ধরনের স্ট্যাটাস যথা: সম্পূর্ণ চার্জ হয়ে গেছে, চার্জ হচ্ছে এবং লো ব্যাটারি বা ফোনে চার্জ দেয়া প্রয়োজন, এ নোটিফিকেশন দিবে। এছাড়াও, ব্যবহারকারীরা চাইলে পরবর্তীতে ওটিএ (ওভার-দ্য-এয়ার) আপডেটের মাধ্যমে ডেটা ব্যবহার ও স্টেপ স্ট্যাট ফাংশনও ব্যবহার করতে পারবেন। স্মার্টফোনটিতে আরও রয়েছে ১৫০ শতাংশ আল্ট্রাবুম স্পিকার এবং ফাস্ট-সাইড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

তাই, আপনি যদি দুর্দান্ত একটি ডিভাইস ব্যবহারের অভিজ্ঞতা নিতে চান, তাহলে দেরি না করে কিনে ফেলুন গেমচেঞ্জিং স্মার্টফোন রিয়েলমি সি৫৩। ফোনটির বাজারমূল্য নির্ধারণ করা হয়েছে ১৭,৯৯৯ টাকা।

অর্থসূচক/ এইচএআই

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.