সঙ্কায় নিরাপত্তা: বিশ্বকাপে এগিয়ে আনা হচ্ছে ভারত-পাকিস্তানের ম্যাচ

আসন্ন বিশ্বকাপে এগিয়ে আনা হচ্ছে ভারত-পাকিস্তানের ম্যাচ। আহমেদাবাদে আগামী ১৫ অক্টোবর এই দুই চিরপ্রতিদ্বন্দ্বীর ম্যাচটি সূচিতে জায়গা করে নিলেও সেটি একদিন এগিয়ে ১৪ অক্টোবর আনা হচ্ছে! মূলত নিরাপত্তাজনিত কারণে এগিয়ে আনা হচ্ছে ভারত-পাকিস্তানের এই ম্যাচটি।

১৫ অক্টোবর হিন্দুদের নভোরাত্রি উৎসবের প্রথম দিন। আহমেদাবাদের স্থানীয় পুলিশ বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়াকে (বিসিসিআই) জানিয়েছে, এমন উৎসবমুখর একটি দিনে ক্রিকেটারদের এবং স্টেডিয়াম এলাকায় আলাদাভাবে নিরাপত্তা দেয়া তাদের জন্য খুব কঠিন হবে।

ইতোমধ্যেই বিসিসিআই বিষয়টি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে এবং এই ব্যাপারে তারা ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলকে (আইসিসি) জানিয়েছে। দ্রুতই এই ব্যাপারে নিজেদের সিদ্ধান্ত জানাবে বিশ্বকাপের আয়োজক ভারত তথা বিসিসিআই।

এদিকে সূচি পরিবর্তন করাটা এতো সহজও নয়। কেননা ১৪ অক্টোবর বিশ্বকাপে দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে। একটি ইংল্যান্ড এবং আফগানিস্তান খেলবে দিল্লিতে। আরেকটি বাংলাদেশ এবং নিউজিল্যান্ড খেলবে চেন্নাইতে। ভারত-পাকিস্তানের ম্যাচটি এই দুটি ম্যাচের কোনটির সাথে সরাসরি অদল-বদল করা কঠিন। কেননা ১৮ অক্টোবর চেন্নাইতেই মুখোমুখি হবে আফগানিস্তান এবং নিউজিল্যান্ড।

একই দিনে তিনটি ম্যাচ আয়োজনও করতে পারবে না বিসিসিআই। সেক্ষেত্রে ভারত-পাকিস্তান ম্যাচের জন্য দর্শক হারাতে পারে বাকি দুটি ম্যাচ। সবমিলিয়ে বেশ চিন্তায় বিসিসিআই।

সূচি অনুযায়ী, পাকিস্তানের বিপক্ষে ম্যাচটির আগে ১১ অক্টোবর দিল্লিতে আফগানিস্তানের বিপক্ষে খেলবে ভারত। আর ভারতের বিপক্ষে ম্যাচটির পর ১৯ অক্টোবর পুনেতে বাংলাদেশের বিপক্ষে খেলার কথা ভারতের। আর পাকিস্তান ভারতের বিপক্ষে নামার আগে, ১২ অক্টোবর হায়দরাবাদে শ্রীলঙ্কার বিপক্ষে খেলবে এবং ভারতের বিপক্ষে ম্যাচটির পর ২০ অক্টোবর অস্ট্রেলিয়ার বিপক্ষে বেঙ্গালুরুতে খেলবে। অর্থাৎ আগে পরের ম্যাচটির মাঝেই ভারত-পাকিস্তানের ম্যাচটি হতে হবে, এতে দুশ্চিন্তায় বিসিসিআই।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.