ব্যাটে-বলে বাজে দিন সাকিবের

আগের দুই ম্যাচেই অলরাউন্ড পারফর্ম করেছন সাকিব আল হাসান। যদিও এবার আর পারলেন না। বরঞ্চ কানাডায় গ্লোবাল টি-টোয়েন্টি লিগে খুবই বাজে একটি দিন পার করেছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। অবশ্য তার দল ঠিকই জিতে মাঠ ছেড়েছে।

গ্লোবাল টি-টোয়েন্টি কানাডা লিগে বুধবার ছয় উইকেট আর ১১ বল হাতে রেখে ভেঙ্কুভার নাইটসকে হারায় সাকিবের দল মন্ট্রিয়েল টাইগার্স। ব্রাম্পটনে এ দিন টস জিতে ভেঙ্কুভারকে ফিল্ডিংয়ের আমন্ত্রণ জানায় মন্ট্রিয়েল দলপতি ক্রিস লিন। ৪ উইকেটে ১৪৯ রানে থামে ভেঙ্কুভার। দলটির হয়ে ওপেনার ফখর জামান ৫৩ বলে সাতটি চার এবং তিনটি ছক্কায় ৭৩ রানের ইনিংস খেলেন। আর ২৩ বলে ২৬ রান করেন দলটির অধিনায়ক র‍্যাসি ভ্যান ডার ডাসেন।

এই ম্যাচে রীতিমতো ভয়ঙ্কর বোলিং ফিগার ছিল সাকিবের। ৪ ওভারে ৪১ রান দিয়ে কোনো উইকেটের দেখাই পাননি তিনি। একইসঙ্গে দলটির সবচেয়ে খরুচে বোলার ছিলেন তিনি। অন্য বোলারদের মধ্যে কার্লোস ব্র্যাথওয়েট ২০ রানে নেন দুটি উইকেট।

১৫০ তাড়া করতে নেমে মাত্র ৭ রানের মধ্যেই দুই উইকেট হারায় মন্ট্রিয়েল। বরাবরের মতো তিন নম্বরে নামেন সাকিব। দুটি চার মেরে ভালো কিছুর ইঙ্গিত দিয়েছিলেন সাকিব। যদিও আট বলে ১২ রানের বেশি করতে পারেননি তিনি। ২১ রানে ৩ উইকেট হারিয়ে আরও বিপদে পড়ে মন্ট্রিয়েল। এরপর শারফানে রাদারফোর্ডের ৫৩ বলে ৮৪ রানের বিধ্বংসী ইনিংসে সহজেই জিতে যায় মন্ট্রিয়েল। এই ইনিংসে ছিল সাতটি চার ও ছয়টি ছক্কার মার।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.