দায়িত্ব পাওয়ার আট মাসের মধ্যে বদলি বাংলাদেশ ব্যাংকের মুখপাত্র

বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক ও মুখপাত্র মেজবাউল হককে ময়মনসিংহ শাখা কার্যালয়ে বদলি করা হয়েছে। মুখপাত্র হিসেবে দায়িত্ব নেওয়ার প্রায় আট মাসের ব্যবধানে পদোন্নতির কারণে তাকে প্রধান কার্যালয়ের বাইরে বদলি করা হলো।

গত রোববার (২৩ জুলাই) অভ্যন্তরীণ এক আদেশে বলা হয়, তিনি বাংলাদেশ ব্যাংকের ময়মনসিংহ অফিসের প্রধান হিসেবে দায়িত্ব পালন করবেন।

এদিকে ময়মনসিংহ কার্যালয়ের নির্বাহী পরিচালক এস এম আব্দুল হাকিমকে একই আদেশে প্রধান কার্যালয়ে বদলি করা হয়েছে। ফলে বাংলাদেশ ব্যাংক এখন নতুন কাউকে মুখপাত্র হিসেবে দায়িত্ব দেবে।

বাংলাদেশ ব্যাংকের নিয়ম অনুযায়ী, পদোন্নতি পাওয়া কর্মকর্তাদের সাধারণত বিভাগ পরিবর্তন হয় এবং নির্বাহী পরিচালক হিসেবে পদোন্নতির পর বিভাগীয় কার্যালয়ে বদলি করা হয়। তবে ছয় মাসের বেশি সময় ধরে এই রীতি অকার্যকর ছিল। এ নিয়ে কর্মকর্তাদের মধ্যে ক্ষোভ ছিল। অবশেষে এ বিষয়ে আদেশ জারি করেছে ব্যাংক খাতের নিয়ন্ত্রক সংস্থাটি।

প্রধান কার্যালয় ছাড়া বরিশাল, চট্টগ্রাম, মতিঝিল, রাজশাহী, ঢাকার সদর ঘাট, বগুড়া, খুলনা, ময়মনসিংহ, রংপুর ও সিলেট মিলিয়ে ১০টি কার্যালয় আছে বাংলাদেশ ব্যাংকের। এসব অফিসের প্রধান নির্বাহী পরিচালক পদ মর্যাদার একজন কর্মকর্তা। এ ছাড়া প্রতিটি শাখা কার্যালয়ে একাধিক পরিচালক (সাবেক জিএম) আছেন।

অর্থসূচক/এমএইচ/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.