বার্তা একটাই, এই সরকারের পদত্যাগ: ফখরুল

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সময় এসেছে অধিকার ফিরে পাবার। আন্দোলন সফল হবে, এটা তো জনগণের আন্দোলন। এটা সফল হবেই। বার্তা একটাই, এই সরকারের পদত্যাগ।

নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সোমবার (২৪ জুলাই) দুপুরে দলের এক যৌথ সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মির্জা ফখরুল এসব কথা বলেন। আগামী ২৭ জুলাই ঢাকায় মহাসমাবেশ সফল করতে এ সভা করা হয়।

মহাসমাবেশের ভেন্যু আজকেই জানিয়ে দেওয়া হবে বলে মির্জা ফখরুল বলেন, এই আন্দোলন জনগণের আন্দোলন, এতে আপনাদের একাত্মতা প্রকাশ করা দরকার। ২৭ জুলাই মহাসমাবেশ সফল করতে পুলিশ কমিশনারসহ সকালের সহযোগিতা কামনা করছি।

ক্ষমতাসীন দল আওয়ামী লীগের উদ্দেশে মির্জা ফখরুল বলেন, আমাদের শান্তিপূর্ণ কর্মসূচিকে সংঘাতের দিকে নিয়ে যেতে তারা ষড়যন্ত্র করছে। যুবলীগ ২৪ তারিখে তাদের প্রোগ্রাম ঘোষণা করেছে। আমাদের ২৭ তারিখ প্রোগ্রাম দেখে তারাও সেদিন প্রোগ্রাম নিয়ে গেছে। তারা একটা সংঘাতমূলক পরিবেশ তৈরি করার জন্য এটা করছে। আমি তাদের সংঘাতপূর্ণ অবস্থা থেকে ফিরে আসার আহ্বান জানাই।

এক প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, বার্তা একটাই, এই সরকারের পদত্যাগ।

মির্জা ফখরুল বলেন, জনগণের ঐক্যবদ্ধ আন্দোলনের মধ্য দিয়ে নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার ফিরিয়ে দিতে বাধ্য হবে সরকার।

নির্বাচনে ইউরোপীয় ইউনিয়নের পর্যবেক্ষক পাঠানো ইস্যুতে মির্জা ফখরুল বলেন, নির্বাচন অংশগ্রহণমূলক না হলে পর্যবেক্ষক পাঠানো অর্থহীন হবে। এটা আমরা বারবার বলছি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও ঢাকা নগর উত্তরের আহ্বায়ক আমান উল্লাহ আমান, চেয়ারপারসনের উপদেষ্টা ও ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আবদুস সালাম, বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, হাবিব উন নবী খান সোহেল প্রমুখ।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.