রাজনৈতিক কর্মসূচির নামে জনদুর্ভোগ সৃষ্টি করলে ব্যবস্থা: স্বরাষ্ট্রমন্ত্রী

বিএনপির কোনো কর্মসূচিতে বাধা দেওয়া হচ্ছে না বলে জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, তবে যারা অপরাধ করছেন, আইন অমান্য করছেন, জনদুর্ভোগ সৃষ্টি করছেন- তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

রোববার (২৩ জুলাই) সকালে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্রাব) প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে তিনি একথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বিএনপি হঠাৎ করেই আন্দোলনে আসছে। তাদের কার্যকলাপে জনগণ তাদের থেকে মুখ ফিরিয়ে নিয়েছে। দেশের জনগণ তাদের ভোট দেবে না জেনেই রাজপথে আন্দোলন করে যাচ্ছে। তাদের কোথাও বাধা দিচ্ছে না সরকার। তবে যারা জনদুর্ভোগ সৃষ্টি করবে, আইন অমান্য করবে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে সতর্ক করেন স্বরাষ্ট্রমন্ত্রী।

এদিকে সকালে এক অনুষ্ঠানে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করেছেন, বিএনপির আন্দোলন, সমাবেশ দমাতে সরকারের নতুন হাতিয়ার ইন্টারনেট শাট ডাউন ও মোবাইল নেটওয়ার্ক বিচ্ছিন্ন করা। বিএনপির কর্মসূচির দিনগুলোতে বার বার ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন করে দেয় সরকার।

এই প্রসঙ্গে আসাদুজ্জামান খান কামাল বলেন, সমাবেশে মোবাইলের নেটওয়ার্ক বন্ধ করে দেওয়ার যে অভিযোগ বিএনপি নেতারা করছেন তা বানোয়াট।

আইনের শাসন প্রতিষ্ঠায় সরকার বদ্ধপরিকর উল্লেখ করে মুক্তিযুদ্ধের চেতনায় গড়া বাংলাদেশকে এগিয়ে নিতে সরকারকে সহযোগিতার আহবান জানান।

আসাদুজ্জামান খান বলেন, সাংবাদিকরা তাদের মেধা ও দক্ষতা দিয়ে খবরের পেছনের খবর বের করে নিয়ে আসেন। এ কাজে তারা অনেক ঝুঁকি নিয়ে থাকেন। বস্তুনিষ্ট সংবাদের মাধ্যমে ভুলগুলো তুলে ধরার পাশাপাশি সরকারে উন্নয়ন তুলে ধরতেও সাংবাদিকদের প্রতি আহ্বান জানান তিনি।

এছাড়া বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করতে গণমাধ্যমের প্রতি আহবান জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.