‘ব্যবসায়ী সম্মেলনে কষ্টের কথা শুনবেন প্রধানমন্ত্রী’

স্মার্ট বাংলাদেশ ব্যবসায়ী সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামীকাল। এই সম্মেলনে ব্যবসায়ীরা প্রত্যাশা ও সম্ভাবনা নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কথা বলতে পারবেন। পাশাপাশি সকল দুঃখ-কষ্ট প্রকাশ করতে পারবেন বলে জানিয়েছেন দি ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র (এফবিসিসিআই) সভাপতি মো. জসিম উদ্দিন।

শনিবার (১৫ জুলাই) এফবিসিসিআই’র উদ্যোগে ‘স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে ব্যবসায়ী সম্মেলন’ অনুষ্ঠিত হতে যাচ্ছে। এই সম্মেলন নিয়ে বিস্তারিত জানাতে শুক্রবার (১৪ জুলাই) বেলা ১১ টায় এফবিসিসিআই’র বোর্ড রুমে এক সংবাদ সম্মেলনে এফবিসিসিআই সভাপতি এসব কথা বলেন।

এসময় তিনি বলেন, বাংলাদেশ ট্রিলিয়ন ডলারের অর্থনীতির দিকে এগিয়ে যাচ্ছে। এই লক্ষ্য পূরণে যেসব সমস্যা ও সম্ভাবনা রয়েছে তা নিয়ে স্মার্ট বাংলাদেশ ব্যবসায়ী সম্মেলনে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা হবে। সম্মেলনে বিদেশি ব্যবসায়ীরা, দেশের বড় বড় কর্পোরেটররা এবং রপ্তানি কারকেরাসহ সবাই অংশগ্রহণ করবেন।

তিনি আরও বলেন, ২০৪১ সালের মধ্যে ৩০০ মিলিয়ন ডলারের রপ্তানির টার্গেট রয়েছে। এই লক্ষ্য অর্জন করতে সবাইকে একসঙ্গে কাজ করতে হবে। সম্মেলনে ব্যবসায়ীরা তাদের সব আশা- আকাঙ্খা প্রধানমন্ত্রীর কাছে প্রকাশ করতে পারবেন।

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ব্যবসায়ী সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি এবং প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান।

অর্থসূচক/এমএইচ/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.