তিনে খেলবেন গিল, অভিষেক হচ্ছে জায়সাওয়ালের

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২ ম্যাচ সিরিজের আজ প্রথম টেস্টে মাঠে নামছে ভারত। এদিকে খেলার আগেই ব্যাটিং লাইনআপ খোলাসা করে দিয়েছেন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা। এই ম্যাচ দিয়েই লাল বলের ক্রিকেটে অভিষেক হতে চলেছে ইয়াসভি জায়সাওয়ালের।

রোহিতের সঙ্গে তাকে ওপেনিং করতে দেখা যাবে। জায়সাওয়ালকে জায়গা দিতে তিন নম্বরে ব্যাটিং করতে নামবেন শুভমান গিল। সংবাদ সম্মেলনে রোহিত বলেন, শুভমান গিল তিন নম্বরে ব্যাট করবে, কারণ সে তিন নম্বরেই খেলতে চায়। সে রাহুল ভাইকে (রাহুল দ্রাবিড়) বলেছে সে তার পুরো ক্রিকেট জীবনে ৩-৪ নম্বরে ব্যাট করেই অভ্যস্থ এবং দলের হয়ে সে তিন নম্বরেই ভালো করতে পারবে। এটা আমাদের ডানহাতি-বাঁহাতি কম্বিনেশন করতে সাহায্য করবে।

জায়সাওয়ালের অভিষেকের ইঙ্গিত দিয়ে রোহিত বলেন, ‘আমরা এটাই করার চেষ্টা করছি এবং আশা করছি এটা লম্বা সময় কার্যকর থাকবে একজন বাঁহাতি ব্যাটার খেলানোর সুবিধা পেতে। আমাদের বাঁহাতি জায়সাওয়াল আছে এবং আশা করছি সে পারফর্ম করতে পারবে দলের হয়ে এবং ইজের ছাপ রাখতে পারবে।’

ভারত-ওয়েস্ট ইন্ডিজের প্রথম টেস্টটি অনুষ্ঠিত হবে ডমিনিকার উইন্ডসোর স্টেডিয়ামে। ভেন্যুটিতে স্পিনাররা বরাবরই বাড়তি সহায়তা পান। সেক্ষেত্রে ভারত বাড়তি স্পিনার হিসেবে রবিচন্দ্রন অশ্বিনকে খেলাতে পারে। ফলে ৩ পেসারের সঙ্গে ভারতের একাদশে দেখা যেতে পারে ২ স্পিনার।

স্পিন বান্ধব উইকেট বিশ্লেষণ করে রোহিত বলেন, ‘উইকেট দেখে মনে হচ্ছে আমাদের ২ স্পিনার ও তিন পেসার খেলাতে হবে। ২০১৭ সালে এখানে শেষ ম্যাচে স্পিনাররা অনেক উইকেট নিয়েছিল। এখানে অনুশীলন করার সুযোগ হওয়ায় আমার মনে হচ্ছে এখানে বাউন্সও হবে।’

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.