সুযোগ পেয়েই বাজিমাত শরিফুলের

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আফগানিস্তানের বিপক্ষে হোয়াইটওয়াশ এড়ানোর মিশনে সিরিজের তৃতীয় এবং শেষ ওয়ানডে খেলতে নেমেছে বাংলাদেশ। টস জিতে আগে ব্যাটিং করতে নেমে সাবধানী শুরু করার চেষ্টা করেন দুই ওপেনার রহমানুল্লাহ গুরবাজ এবং ইব্রাহিম জাদরান। তবে তাদের জুটি আগের ম্যাচের মতো বড় হতে দেননি শরিফুল ইসলাম।

যদিও প্রথম দুই ম্যাচে একাদশে সুযোগ পাননি শরিফুল। সিরিজের তৃতীয় ওয়ানডেতে সুযোগ পেয়েই বাংলাদেশকে উইকেট এনে দিলেন তিনি । মুস্তাফিজুর রহমানকে বিশ্রাম দেয়ায় সিরিজের তৃতীয় ওয়ানডেতে জায়গা মিলেছে তার। সুযোগ পেয়েই বাজিমাত করছেন বাঁহাতি এই পেসার। বাঁহাতি এই পেসারের অফ স্টাম্পের বাইরে পড়ে বল ভেতরে ঢুকছিল, ক্রস ব্যাটে পুশ করতে গিয়ে বলের লাইন মিস করেন। বল তাতে আঘাত হানে নবির প্যাডে। জোরালো আবেদন করতেই আউট দেন অনফিল্ড আম্পায়ার। রিভিউ নিলেও শেষরক্ষা হয়নি ৯ বলে ১ রান করা নবির। ইনিংসের তৃতীয় ওভারের প্রথম বলে বাঁহাতি এই পেসারের লেংথে পড়া ডেলিভারি বেরিয়ে যাওয়ার সময় খানিকটা এজ হয়ে বল চলে যায় মুশফিকুর রহিমের গ্লাভসে। মুশফিক সহজেই ক্যাচ লুফে নিলে মাত্র ১ রানে ফিরে যেতে হয় আগের ম্যাচের সেঞ্চুরিয়ান ইব্রাহিম জাদরান।

একই ওভারে স্লোয়ার বাউন্সারে রহমত শাহকেও ফিরিয়েছেন শরিফুল। তিনে নেমে নিজের তৃতীয় বলেই আউট হতে পারতেন রহমত। লিডিং এজ হয়ে গালিতে ক্যাচ উঠলেও ডাইভ দিয়ে সেটা ধরতে পারেননি মেহেদি হাসান মিরাজ। তবে পরের বলেই রহমতকে সাজঘরে ফেরান শরিফুল। বাঁহাতি এই পেসারের বাউন্সারে এজ হয়ে মুশফিকের গ্লাভসবন্দি হয়েছেন ডানহাতি এই ব্যাটার।

এ ছাড়া আগের ম্যাচে ১৪৫ রান করে বাংলাদেশকে দারুণভাবে ভুগিয়েছিলেন রহমানুল্লাহ গুরবাজ। তবে এদিন আর ডানহাতি এই উইকেটরক্ষক ব্যাটারকে বড় ইনিংস খেলতে দিলেন না তাসকিন আহমেদ। ডানহাতি এই পেসারের শর্ট লেংথ ডেলিভারিতে পুল করতে চেয়েছিলেন গুরবাজ। কিন্তু ব্যাটে-বলে ঠিকঠাক করতে না পারায় ক্যাচ চলে যায় মুশফিকের কাছে। খানিকটা লাফিয়ে উঠে ক্যাচ লুফে নিলে গুরবাজ ফেরেন ৬ রান করে।

এর আগে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় আফগান অধিনায়ক হাশমতউল্লাহ শহীদি। ফলে ফিল্ডিংয়ে করছেছে বাংলাদেশ। একাদশে দুটি পরিবর্তন এনেছে বাংলাদেশ। একাদশে তিনটি পরিবর্তন এনেছে বাংলাদেশ। দলে ফিরেছেন তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম এবং তাইজুল ইসলাম। এই তিনজনকে জায়গা করে দিতে বাদ পড়েছেন ইবাদত হোসেন, হাসান মাহমুদ এবং মুস্তাফিজুর রহমান। এদিকে আফগানিস্তান তাদের সেরা খেলোয়াড় রশিদ খানকে বিশ্রামে রেখে মাঠে নামছে। অভিষেক হয়েছে আব্দুল রহমানের।

অর্থসূচক/এএইচআর

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.