আমরা এখানে খেলতে ও জিততে এসেছি: আফগান অধিনায়

আগের দিনই সংবাদ সম্মেলনে এসে আফগানিস্তান অধিনায়ক হাসমতউল্লাহ শহীদি বলেছিলেন টেস্টে যা পারেননি ওয়ানডেতে তা করে দেখাতে চান। ওয়ানডে সিরিজ শুরুর আগেও নিজের মন্তব্যকে আরও জোরালোভাবে উপস্থাপন করছেন তিনি।

যদিও সিরিজ শুরুর আগে বাংলাদেশকে সমীহই করছেন শহীদি। টাইগারদের পারফরম্যান্স প্রশংসা করে তিনি বলেন, ‘আমরাও তো এখানে খেলতে ও জিততেই এসেছি! শুধু তাদেরই (বাংলাদেশ) সিরিজ নয় এটা। অবশ্যই তারা ভালো ক্রিকেট খেলছে। তবে আমরাও এখানো ভালো খেলতে ও জিততে এসেছি। গত দুই বছরে আমরাও ভালো করেছি।’

তাদের হয়ে কথা বলবে পরিসংখ্যানও। ২০২১ সাল থেকে ১৮ ওয়ানডে খেলে ১২টি জিতেছে আফগানরা। তবে বাংলাদেশের বিপক্ষে এখনও পর্যন্ত ৫ ওয়ানডে খেলে ৪টিতে হেরেছে তারা। এর মধ্যে সর্বশেষ ওয়ানডে সিরিজে ২-১ ব্যবধানে হেরেছে সফরকারীরা।

আগের দিনের কথার রেশ টেনে শহীদি জানিয়েছেন টেস্ট আর ওয়ানডের বাস্তবতা এক নয়। মূলত রশিদ খান, ফজলহক ফারুকি ও আজমতউল্লাহ ওমরজাই ছিলেন না। ওয়ানডে সিরিজের দলে তারা ফিরেছেন। তাদের ফেরাই তাদের বাড়তি আত্মবিশ্বাস যোগাবে।

শহীদির ভাষ্য, ‘টেস্ট ক্রিকেট ভিন্ন ছিল। ওই ম্যাচের আগে আড়াই বছর ধরে আমরা টেস্ট খেলিনি। এছাড়া আমাদের বেশ কয়েকজন মূল ক্রিকেটার ইনজুরড ছিল। রশিদ খান ছিল না, ফজলহক (ফারুকি) ছিল না, আজমতের (ওমারজাই) কুঁচকির চোট ছিল। ওয়ানডে আমরা অনেক দিন ধরেই খেলছি। বিশেষ করে গত দুই বছর অনেক ভালো খেলছি। আমরা দলটা গড়ে তুলেছি এবং কাজ এখনও চলছে। প্রতিটি ম্যাচ ধরে আমরা উন্নতি করছি। ওয়ানডে তাই আমরা ভালো দল।’

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.