ইউসিবির নতুন ডিএমডি ফারুক আহমেদ

বিশিষ্ট্য ব্যাংকার ফারুক আহমেদ এফসিএ ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক (ইউসিবি) পিএলসির উপব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) হিসেবে পদোন্নতি পেয়েছেন। এর আগে তিনি ব্যাংকের সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও সিএফও হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

২৩ বছরেরও বেশি সময়ের বর্ণাঢ্য পেশাজীবনে ফারুক আহমেদ এফসিএ বিভিন্ন আর্থিক, ম্যানুফেকচারিং, টেক্সটাইল ও টেলিকমিউনিকেশন প্রতিষ্ঠানে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন। তিনি আর্থিক প্রতিষ্ঠান আইপিডিসিতে তার কর্মজীবন শুরু করেন এবং বিভিন্ন সংস্থায় ঊর্ধ্বতন ব্যবস্থাপনা পর্যায়ে কৌশলগত ভূমিকা পালন করেন।

পেশাগত জীবনে তিনি প্রাইম ব্যাংক লিমিটেডের চিফ ইন্টারনাল অডিটর (সিআইএ), সিটি ব্যাংক লিমিটেড লিমিটেডের চিফ ফিন্যান্সিয়াল অফিসার, ব্র্যাক ব্যাংক লিমিটেডের চিফ ফিন্যান্সিয়াল অফিসার ও কোম্পানি সেক্রেটারি, ইডক্টো বাংলাদেশ কোম্পানি লিমিটেড (আজিয়াটা গ্রুপ মালয়েশিয়ার একটি সহযোগী প্রতিষ্ঠান) এর অর্থ বিভাগের পরিচালক, এপেক্স ইনভেস্টমেন্টস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও এবং সাদ মুসা গ্রুপ অফ ইন্ডাস্ট্রিজের গ্রুপ চিফ অপারেটিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করেন।

একজন দক্ষ চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট এবং ইনস্টিটিউট অফ চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস অফ বাংলাদেশ’র (আইসিএবি) ফেলো আহমেদের শিক্ষাজীবনও অত্যন্ত উজ্জ্বল। তিনি ন্যাশনাল ইউনিভার্সিটি থেকে অত্যন্ত কৃতিত্বের সঙ্গে বাণিজ্যে স্নাতক ডিগ্রি অর্জন করেন এবং সম্মিলিত মেধা তালিকায় ৫ম স্থান অধিকার করেন।

র্অথসূচক/ এইচএআই

 

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.