জলজট হলেও পানি দ্রুত সরে যাচ্ছে: মেয়র আতিকুল

রাজধানীতে দুই দিন ধরে যে পরিমাণ বৃষ্টি হয়েছে, সে তুলনায় সড়কে এবার পানি জমেনি। কিছু কিছু জায়গায় জলজট হলেও পানি দ্রুত সরে যাচ্ছে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম।

বৃহস্পতিবার (২৯ জুন) সকালে রাজধানীর হাইকোর্ট প্রাঙ্গণে জাতীয় ঈদগাহে ঈদের জামাত শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন মেয়র।

উত্তরার বাসা থেকে জাতীয় ঈদগাহে আসার সময় রাস্তায় যে পরিস্থিতি দেখেছেন, তা জানান মেয়র। তিনি বলেন, আগে বৃষ্টি হলে বিভিন্ন স্থানে আটকে যেতে হতো। এবার উত্তরার বাসা থেকে বৃষ্টির মধ্যেও জাতীয় ঈদগাহে আসতে পেরেছেন। তিনি বলেন, ‘উত্তরা থেকে আসার সময় দেখেছি, যে পরিমাণ বৃষ্টি হয়েছে রাস্তায় সে পরিমাণ জলজট হলেও পানি নেমে গেছে।’

কোরবানির পশুর বর্জ্য অপসারণে এলাকাবাসীর সহযোগিতা চেয়েছেন মেয়র আতিকুল ইসলাম। বর্জ্য দ্রুত সরাতে এলাকাবাসীর সহযোগিতা প্রয়োজন বলে মন্তব্য করেন। তিনি বলেন, ‘আমরা প্রত্যেককে পলিথিন দিয়েছি। দয়া করে বর্জ্য নির্দিষ্ট স্থানে ফেলে দেবেন।’

কোরবানির পশুর বর্জ্য অপসারণে উত্তর সিটির প্রায় ১১ হাজার শ্রমিক কাজ করছেন জানিয়ে মেয়র এসব শ্রমিককে সাহায্য করতে স্থানীয় বাসিন্দাদের অনুরোধ জানান।

তিনি বলেন, দ্রুত বর্জ্য অপসারণে করপোরেশনের কর্মকর্তারা মাঠে থাকবেন। এ জন্য নিয়ন্ত্রণকক্ষ চালু করা হয়েছে। পশুর বর্জ্য অপসারণ করতে কেউ সহযোগিতা চাইলে নিয়ন্ত্রণকক্ষে যোগাযোগ করতে পারবেন।

অর্থসূচক/এমএইচ

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.