বিপিএলে নতুন দলে যাচ্ছেন সাকিব

করোনা পরবর্তী বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) টানা দুই মৌসুম ফরচুন বরিশালের হয়ে বিপিএলে অংশ নিয়েছেন সাকিব। এই অলরাউন্ডারের অধীনে ২০২২ বিপিএলের ফাইনালেও খেলে দলটি। যদিও শেষ পর্যন্ত শিরোপা জেতা হয়নি ফ্র্যাঞ্চাইজির। এ ছাড়া গেল মৌসুমে প্লে-অফেও জায়গা করে নিয়েছিল বরিশাল। তবে শেষ চারে পরাজিত হয়ে বাদ পড়ায় সাকিবের একাগ্রতা নিয়ে প্রশ্ন তোলা হয়। পরবর্তীতে বিষয়টি ইতিবাচকভাবে নেননি সাকিব। ফলে আগামী মৌসুমে ফ্র্যাঞ্চাইজিটির জার্সি গায়ে না জড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন এই অলরাউন্ডার।

তাই আগামী মৌসুমে নতুন ঠিকানায় দেখা যাবে সাকিব আল হাসানকে। বরিশাল ফ্র্যাঞ্চাইজির একটি সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

জানা গেছে, আগামী মৌসুমে ঢাকা ফ্র্যাঞ্চাইজির জার্সি পড়ে মাঠে নামতে পারেন সাকিব। তবে পুরো বিষয়টি এখনও আলোচনার পর্যায়ে রয়েছে, বিপিএলের প্লেয়ার্স ড্রাফটের আগেই নিশ্চিত হওয়া যাবে যে এই অলরাউন্ডার কোন দলের জার্সি গায়ে জড়াচ্ছেন।

দেশের ক্রিকেটের সবচেয়ে বড় ফ্র্যাঞ্চাইজি লিগ বিপিএল অনুষ্ঠিত হয় ডিসেম্বের-জানুয়ারিতে। কিন্তু বাংলাদেশের জাতীয় নির্বাচনও অনুষ্ঠিত হওয়ার কথা একই মাসে। যার কারণে আগামী আসর শুরুর দিনক্ষণ নিয়ে জটিলতা তৈরি হয়েছে। তবে বোর্ডের এই পরিচালক জানিয়েছেন, নির্বাচন জানুয়ারির প্রথম সপ্তাহে হলে ১০ জানুয়ারি বা কাছাকাছি সুবিধাজনক সময়ে শুরু হতে পারে বিপিএল।

আগামী মৌসুমের বিপিএল জানুয়ারির ১০ তারিখে শুরু হলে আসর আবার শেষ করতে হবে ফেব্রুয়ারির প্রথম দুই সপ্তাহের মধ্যেই। কারণ ওই মাসের মাঝামাঝিতে বাংলাদেশ সফরে আসবে শ্রীলঙ্কা। বিপিএলের সূচি আপাতত কিছু বিষয়ের ওপর নির্ভর করলেও, প্লেয়ার ড্রাফটের বিষয়টি আগেই সেরে রাখতে চায় বিসিবি।

গত বছরের জুলাইয়ে বিসিবির পরিচালনা পর্ষদের একটি সভা শেষে বোর্ড সভাপতি নাজমুল হাসান জানিয়েছিলেন, পরবর্তী তিন বিপিএলের তারিখ চূড়ান্ত করে ফেলেছেন তারা। তখন তিনি বলেছিলেন, ২০২৩ বিপিএল হবে ৫ জানুয়ারি থেকে ১৬ ফেব্রুয়ারি, ২০২৪ বিপিএল ৬ জানুয়ারি থেকে ১৭ ফেব্রুয়ারি এবং ২০২৫ সালে হবে ১ জানুয়ারি থেকে ১১ ফেব্রুয়ারি। সেই অনুযায়ী এ বছরের বিপিএল মাঠে গড়ানোর তারিখ ছিল ৬ জানুয়ারি থেকে ১৬ ফেব্রুয়ারি। যদিও আগে থেকেই ধারণা করা হচ্ছিল নির্বাচনের কারণে পিছিয়ে যেতে পারে আসরটি। বিসিবির গর্ভনিং কাউন্সিলের সদস্য সচিব ইসমাইল হায়দার মল্লিক শনিবার বিসিবিতে সভা শেষে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে নিশ্চিত করলেন সেটিই।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.