৪০তম বিসিএসে নন-ক্যাডারদের জন্য সুখবর

৪০তম বিসিএসে চার হাজার ৪৭৮ জনকে নন-ক্যাডারে নিয়োগ দেবে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। এ বিষয়ে সোমবার (১৯ জুন) বিকেলে পিএসসি এক বিজ্ঞপ্তি প্রকাশ করে।

এতে বলা হয়, বিভিন্ন মন্ত্রণালয় ও অধিদপ্তরে নবম থেকে ১২তম গ্রেডের শূন্যপদে নিয়োগ দেওয়া হবে। ৪০তম বিসিএসের নন-ক্যাডারে পদ পেতে যারা আবেদন করেছেন তাদের পছন্দক্রম প্রদানের জন্য অনলাইনে আবেদনপত্র চেয়েছে পিএসসি। পছন্দক্রমের জন্য মঙ্গলবার (২০ জুন) থেকে আবেদন শুরু হবে। আর আবেদনের শেষ সময় ১ জুলাই। প্রার্থী নিজের পছন্দক্রম পূরণের আগে বিজ্ঞপ্তির নির্দেশনা ভালোভাবে পড়ার পরামর্শ দিয়েছে পিএসসি।

৪০তম বিসিএসের ক্যাডার পদে সুপারিশের এক বছরের বেশি সময় পর নন-ক্যাডারদের শূন্যপদের তালিকা প্রকাশ করলো পিএসসি। এর আগে ২০২১ সালের ২৭ জানুয়ারি ৪০তম বিসিএসের লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়। এতে পাস করেন ১০ হাজার ৯৬৪ জন।

২০১৮ সালের আগস্টে ৪০তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। এরপর প্রিলিমিনারি পরীক্ষার জন্য আবেদন করেছিলেন চার লাখ ১২ হাজার ৫৩২ প্রার্থী। এরমধ্যে পরীক্ষা দিয়েছেন তিন লাখ ২৭ হাজার জন। তাদের মধ্যে প্রিলিমিনারিতে উত্তীর্ণ হন ২০ হাজার ২৭৭ জন।

গত বছরের ৩০ মার্চ ৪০তম বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশ করে পিএসসি। এই বিসিএসে এক হাজার ৯৬৩ জনকে বিভিন্ন ক্যাডারে নিয়োগের সুপারিশ করা হয়। এছাড়া লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ, কিন্তু ক্যাডার পদে সুপারিশ করা সম্ভব হয়নি এমন আট হাজার ১৬৬ জন প্রার্থীর রেজিস্ট্রেশন নম্বর প্রকাশ করা হয়।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.