৩৬২ তে নেমে ৩৮২ রানে অল আউট বাংলাদেশ

৩৬২ রান নিয়ে ব্যাটিং করতে নেমে লিটন দাসের দল অল আউট হয়েছে ৩৮২ রানে। দ্বিতীয় দিন মাত্র ৭ ওভার ব্যাটিং করতেই ৫ উইকেট হারায় বাংলাদেশ। প্রথম ঘণ্টায় মাত্র ৪৫ মিনিটের মত ব্যাটিং করতে সক্ষম হয় স্বাগতিকরা। এদিন মুশফিকুর রহিম ও মেহেদি হাসানের দিকে তাকিয়ে ছিল বাংলাদেশ।

প্রথম ইনিংসে অন্তত ৪৫০ রানের পুঁজি পাওয়ার লক্ষ্যে নেমে দিনের চতুর্থ ওভারে মিরাজকে প্যাভিলিয়নের পথ দেখান ইয়ামিন আহমাদজাই। ৪৮ রান করে আমির হামজার বলে আউট হন তিনি। এরপরের ওভারে মুশফিকুর রহিমকে ফেরাতেও সময় নেননি আফগানরা।

৪৭ রানে নিজাত মাসুদের তৃতীয় শিকার হয়ে সাজঘরে ফেরেন তিনি। ৭ উইকেট হারানো বাংলাদেশকে আরও বিপদে ফেলেন এই পেসার। ২ বল পর তাইজুলকেও প্যাভিলিয়নের পথ দেখান তিনি। নীচের দিকের ব্যাটাররা চেষ্টা করেও দলকে ৪০০’র ঘরে নিতে পারেননি।

তাসকিন আহমেদ মাত্র ২ রান করে লেগ বিফোর উইকেটের ফাঁদে পড়েন। আর শেষ উইকেট হিসেবে নিজাতের বলে বোল্ড হন শরিফুল। টেস্ট অভিষেকে ৫ উইকেট তুলে নেন নিজাত। ৩৮২ রানে থামে বাংলাদেশ। ৭৯ রান দিয়ে ৫ উইকেট নেন নিজাত। টেস্ট ইতিহাসে আফগানিস্তানের দ্বিতীয় ক্রিকেটার হিসেবে এই কীর্তি গড়েন তিনি।

এ ছাড়া বিশ্ব ক্রিকেটের ১৬৭তম বোলার হিসেবে ৫ উইকেট নেয়ার তালিকায় নাম লেখান নিজাত। আর অভিষেকে এক টেস্টের দুই ইনিংসে ৫ উইকেট নেয়ার কীর্তি আছে মাত্র ১১ জনের। যদিও এই তালিকায় এখনও আফগানিস্তানের কেউ নেই।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.