আমি নির্দোষ, বিচারককে ট্রাম্প

মিয়ামির হোটেল থেকে বেরিয়ে ট্রাম্পের গাড়ির কনভয় যখন রাস্তা দিয়ে যাচ্ছিল, তখন দুই পাশে প্রচুর মানুষ দাঁড়িয়ে। কারও হাতে ধরা ব্যানার। কারো হাতে ধরা পতাকায় লেখা ট্রাম্প। কারো ব্যানারে ট্রাম্পের ছবি। ছিল বেশ কিছু স্লোগান লেখা ব্যানারও। আবার ট্রাম্পবিরোধী কিছু ব্যানারও ছিল।

আদালত চত্বরে পৌঁছে গাড়ি থেকে নেমে কোর্টরুমে ঢুকলেন আমেরিকার সাবেক প্রেসিডেন্ট। বিচারকের কাছে বললেন, তিনি নির্দোষ। বিচারক জানালেন, ট্রাম্প যেতে পারেন। আবার সমর্থকদের মাঝখান দিয়ে ট্রাম্প বেরোলেন।

ট্রাম্পের বিরুদ্ধে অভিয়োগ হলো, তিনি হোয়াইট হাউস ছাড়ার সময় বেশ কিছু গোপনীয় নথি সঙ্গে করে নিয়ে গেছিলেন, যা তিনি আইনত করতে পারেন না। এই ফাইল ফাঁস হলে তা জাতীয় নিরাপত্তার ক্ষেত্রে বিপদের কারণ হতো। এই অভিযোগ প্রমাণ হলে ট্রাম্পের বেশ কয়েক বছর জেল হতে পারে।

ট্রাম্প নিজেকে নির্দোষ বলার পর এখন কয়েক মাসের মধ্যে ট্রাম্পের বিরুদ্ধে বিচার প্রক্রিয়া শুরু হবে। সে সময় ট্রাম্প আবার প্রেসিডেন্ট হওয়ার জন্য প্রচার করবেন। বিশেষজ্ঞদের ধারণা, বিচার শুরু হতে এক বছর লেগে যাবে। তবে সাবেক মার্কিন প্রেসিডেন্টের এইভাবে আদালতে যাওয়ার ঘটনাও অভূতপূর্ব।

এদিকে বুধবার তার জন্মদিন। ৭৭ বছরে পড়লেন ট্রাম্প। তারই পার্টিতে গেলেন তিনি। তারপর ট্রাম্প লেখা বিমানে করে মিয়ামি ছাড়লেন।

ট্রাম্প জানিয়েছেন, তিনি নির্দোষ। তিনি যাতে আর প্রেসিডেন্ট নির্বাচনে দাঁড়াতে না পারেন, তার জন্য এই সব করা হচ্ছে। মামলায় যাই হোক না কেন, তিনি প্রেসিডেন্ট নির্বাচনে লড়বেন। সূত্র: ডিডাব্লিউ, এপি, এএফপি, রয়টার্স

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.