বাংলাদেশের সঙ্গে সিরিজ খেলার প্রস্তাব পাকিস্তানের

চলতি বছরের অক্টোবরে ভারতে অনুষ্ঠিত হবে ওয়ানডে বিশ্বকাপ। এই বিশ্ব আসরের আগে প্রস্তুতির জন্য বাংলাদেশকে নিয়ে একটি দ্বিপাক্ষিক বা তৃদেশীয় সিরিজ খেলার প্রস্তাব দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

বাংলাদেশ ছাড়াও তারা অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড ও সাউথ আফ্রিকার সঙ্গে যোগাযোগ করেছে। এমনটাই জানিয়েছে পাকিস্তানের বেশ কয়েকটি সংবাদমাধ্যম। সবকিছু চূড়ান্ত হলে সিরিজটি হতে পারে আগামী আগস্টে। এরই মধ্যে সিরিজ খেলার প্রস্তাব দিয়ে প্রত্যেকটি বোর্ডকে চিঠিও দিয়েছে পিসিবি। তাদের পক্ষ থেকে জানানো হয়েছে পাকিস্তানের বিপক্ষে সিরিজ খেলে উপমহাদেশের কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেয়ার সুযোগ পাবে দলগুলো।

সোমবার গণমাধ্যমের সঙ্গে কথা বলেছেন পাকিস্তানের প্রধান কোচ গ্রান্ট ব্র্যাডবার্ন। তিনি জানিয়েছেন, বিশ্বকাপের আগে তাদের পর্যাপ্ত প্রস্তুতি নেয়ার জন্য নিয়মিত খেলার মধ্যে থাকা গুরুত্বপূর্ণ।

এদিকে চলতি বছরের সেপ্টেম্বরে পাকিস্তানে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে এশিয়া কাপ। যদিও ভারতের আপত্তিতে টুর্নামেন্টটি পাকিস্তান ও শ্রীলঙ্কা যৌথভাবে আয়োজন করা হতে পারে বলে জানিয়েছে বেশ কয়েকটি সংবাদমাধ্যম। আগামী কয়েকদিনের মধ্যেই এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত আসতে পারে। পাকিস্তান এশিয়া কাপের ম্যাচ আয়োজনের সুযোগ পেলে বিশ্বকাপেও তারা অংশ নেবে সেটা প্রায় নিশ্চিত। এ কারণেই আগে থেকে নিজেদের প্রস্তুতি নিয়ে আটঘাট বেধে নামতে চাইছে তারা।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.