আমেরিকার সাবেক সেনা ও প্যারাট্রুপারকে আটক করল রাশিয়া

সন্দেহজনক মাদক কারবারির অভিযোগে আমেরিকার সাবেক সেনা সদস্য ও ইরাক ফেরত প্যারাট্রুপার ট্রাভিস লিককে আটক করেছে রাশিয়া। তিনি বেশ কয়েক বছর ধরে মস্কোয় বসবাস করে আসছিলেন এবং তিনি সেখানে একজন মিউজিশিয়ান হিসেবে কাজ করতেন।

রুশ বার্তা সংস্থা তাস জানিয়েছে, আগামী ৬ আগস্ট পর্যন্ত আমেরিকার এই সাবেক প্যারাট্রুপার বিচার ছাড়াই আটক থাকবেন। এ ঘটনায় ভ্যালিরিয়া গ্রোবানিয়ুক নামে আরও এক ব্যক্তি আটক হয়েছেন।

রাশিয়ার আরইএন টিভি চ্যানেল জানিয়েছে, পুলিশ চলতি সপ্তাহের প্রথম দিকে লিকের অ্যাপার্টমেন্টে তল্লাশি চালায় এবং সন্দেহজনক কিছু জিনিসপত্র উদ্ধার করে। এই মামলায় যদি লিক দোষী সাব্যস্ত হন তাহলে ১২ বছর পর্যন্ত তার কারাদণ্ড হতে পারে।

রাশিয়ার ভিকে সামাজিক মাধ্যমের অ্যাকাউন্ট থেকে জানা যায় যে, লিক নিজেকে একজন সঙ্গীতজ্ঞ হিসেবে পরিচয় দিতেন এবং রাশিয়ার লোভি নচ নামে একটি ব্যান্ডের সঙ্গে কাজ করতেন।

রুশ আদালতের প্রেস অফিস জানিয়েছে, মার্কিন এই নাগরিক এর আগে আমেরিকার বিমান বাহিনীর এয়ারবোর্ন ইউনিটে কাজ করতেন। রুশ টেলিভিশন আরইএন জানিয়েছে, আমেরিকা ইরাকে যে সামরিক অভিযান চালিয়েছিল ট্রাভিস লিক তাতে অংশ নিয়েছিলেন। খবর- পার্সটুডে

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.