চলচ্চিত্রে ২৪ বছর পার করলো শাকিব খান

চলচ্চিত্র ক্যারিয়ারে দুই যুগ পার করলেন দেশের শীর্ষ নায়ক সুপারস্টার শাকিব খান। ১৯৯৯ সালে ‘অনন্ত ভালোবাসা’ দিয়ে চলচ্চিত্র জগতে পা রাখার পরে ২৪ বছর দাপটের সঙ্গে অতিবাহিত করলেন তিনি।

শাকিবের এই দুই যুগ পূর্তির দিনটিও কেটেছে শুটিংয়ের ব্যস্ততায়। আসন্ন ঈদুল আজহার সিনেমা প্রিয়তমার শুটিংয়ে কক্সবাজারে ব্যস্ত সময় পার করছেন এই সুপারস্টার।

সেখানেই কেক কেটে উদযাপন করা হয়েছে শাকিবের ক্যারিয়ারের বিশেষ এই দিনটি। এসময় উপস্থিত ছিলেন শাকিবের শুটিং ইউনিট, ‘প্রিয়তমা’র পরিচালক হিমেল আশরাফ ও এই সিনেমার কলকাতার নায়িকা ইধিকা পাল।

নিজের ক্যারিয়ারের দুই যুগ পূর্তি উপলক্ষ্যে একটি ভিডিও প্রকাশ করেছেন শাকিব। যেখানে দেখা গেছে, শাকিবের জন্য শুটিং ইউনিটের নানা ব্যস্ততা নানা আয়োজন। এসময় শাকিবকে কেক কেটে খাইয়ে দিতে দেখা যায় নায়িকা ইধিকা পালকে।

শাকিব বলেন, ‘আজ আমার চলচ্চিত্রের ক্যারিয়ারের বিশেষ দিন। আমার তো মনে হয় সেদিন চলচ্চিত্রে এলাম। আফতাব খান টুলু ভাইয়ের সবাই তো সুখী হতে চায় ছবির মাধ্যমে প্রথম সেদিনও তো ক্যামেরার সামনে দাঁড়ালাম। সময় আসলেই কারও জন্য অপেক্ষা করে না। তবে আমার মনে হয়, আমি সময়টাকে কাজে লাগানোর চেষ্টা করেছি। আমার দর্শকরা যেভাবে চেয়েছেন তাদের হিরোকে দেখতে, সেভাবে উপস্থিত হওয়ার চেষ্টা করে গেছি। এখনও করছি।’

নিজের এমন সাফল্য প্রসঙ্গে শাকিব আরও বলেন, ‘আসলে সাফল্যের কোনো মূলমন্ত্র নেই। তবে একজন হিরোর সাফল্যের মূলমন্ত্র কিন্তু দর্শকদের ভালোবাসা। নায়ক যদি দর্শকদের চাওয়া-পাওয়ার মূল্য দেয় তাহলে দর্শকদের কাছে সে গ্রহণযোগ্যতা পায়। সাফল্যও আসে।’ দর্শকরা তাকে সেই ভালোবাসা দিতেও কার্পণ্য করেননি। সেই জায়গা থেকে নিজেকে বাংলাদেশের সিনেমার আচ্ছ্বাদন মনে করেন কি-না প্রশ্নে শাকিব বলেন, ‘আমি যখন যে কাজটি করি, তা শতভাগ মনোযোগ দিয়েই করি। সেই কাজের সঙ্গে আমার প্রেম থাকে। এখন দর্শক আমাকে বাংলাদেশের সিনেমার শামিয়ানা মনে করলে তাদের রায় মাথা পেতে নেবো।’

ক্যারিয়ারে এ পর্যন্ত প্রায় ২৪৭টি সিনেমায় অভিনয় করেছেন শাকিব খান। সবশেষ গত রোজার ঈদে মুক্তি পাওয়া তার ‘লিডার: আমিই বাংলাদেশ’ও পেয়েছে হিটের তকমা। প্রথম সিনেমা ‘অনন্ত ভালোবাসা’র মশাল থেকে সবশেষ মুক্তি পাওয়া সিনেমা পর্যন্ত প্রতিটি চরিত্রেই নিজেকে ভাঙার চেষ্টা করেছেন ঢাকাই সিনেমার এই তারকা। গড়েছেন একের পর এক সাফল্যের রেকর্ড।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.