ভারতের টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের স্কোয়াডে পরিবর্তন

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল স্কোয়াডে পরিবর্তন এনেছে ভারত। দলটির স্ট্যান্ড বাই তালিকায় রুতুরাজ গায়কোয়াড়ের পরিবর্তে ইয়াশভি জায়সাওয়ালকে দলে নিয়েছে তারা। আর তাই রুতুরাজের পরিবর্তে লন্ডন যাচ্ছেন জায়সাওয়াল।

লন্ডনের দ্যা ওভালে আগামী ৭ জুন অনুষ্ঠিত হবে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচ। আগামী ৩ জুন রুতুরাজ বিয়ের পিঁড়িতে বসবেন। ৫ জুনের আগে দলের সঙ্গে যোগ দিতে পারবেন না তিনি। এ কারণে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়ার (বিসিসিআই) কাছ থেকে ছুটি চেয়েছেন এই ওপেনার। বিসিসিআইও রুতুরাজের ছুটি মঞ্জুর করেছে এবং তার বদলি হিসেবে আরেক ওপেনার জায়সাওয়ালকে ফাইনাল ম্যাচের স্কোয়াডের স্ট্যান্ড বাই তালিকায় যুক্ত করে দিয়েছে। এই তালিকায় থাকা বাকি দুই ক্রিকেটার হলেন মুকেশ কুমার এবং সূর্যকুমার যাদব।

এদিকে ইতোমধ্যেই জায়সাওয়ালের ইংল্যান্ডের ভিসা হয়ে গেছে। এর মাঝেই ইংল্যান্ডে রওনা দেবেন এই ওপেনার। বর্তমানে অসাধারণ ফর্মে আছেন জায়সাওয়াল। আইপিএলের এই আসরে রাজস্থান রয়্যালসের হয়ে ১৪ ম্যাচে ৬২৫ রান করেছেন তিনি। আসরে পাঁচটি হাফ সেঞ্চুরির পাশাপাশি একটি সেঞ্চুরিও তুলে নিয়েছেন এই ওপেনার। দল বাদ পড়লেও বেস্ট ইমার্জিং প্লেয়ার বা সেরা উদীয়মান ক্রিকেটার হওয়ার দৌড়ে বেশ ভালোভাবেই আছেন জায়সাওয়াল। প্রথম শ্রেণির ক্রিকেটেও দারুণ সফল জায়সাওয়াল। এখন পর্যন্ত খেলা ১৫ ম্যাচে নয়টি সেঞ্চুরি এবং দুটি হাফ সেঞ্চুরিসহ ৮০.২১ গড়ে এক হাজার ৮৪৫ রান করেছেন তিনি।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.