বিশ্বকাপের সূচি প্রকাশের সময় জানালো বিসিসিআই

ওয়ানডে বিশ্বকাপের বাকি পাঁচ মাসেরও কম সময়। অথচ এখনো সূচি প্রকাশ করতে পারেনি আইসিসি ও আয়োজক বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)। সূচির অপেক্ষায় আছে অংশ নিতে যাওয়া দলগুলোও। অবশেষে বিশ্বকাপের সূচি প্রকাশের সময় জানালো বিসিসিআই। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের সময়ই সূচি ঘোষণা করবে বিসিসিআই।

লন্ডনের ওভালে আগামী ৭ জুন শুরু হবে ভারত এবং অস্ট্রেলিয়ার মধ্যকার বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। এই ম্যাচ চলার কোনো এক পর্যায়ে প্রকাশ করা হবে বিশ্বকাপের সূচি। ভারতের গণমাধ্যমে প্রকাশ করা হচ্ছে এমনই খবর।

বিশ্বকাপের জন্যে নাকি এক ডজন ভেন্যু বাছাইও করে রেখেছে বিসিসিআই। ১২ ভেন্যু থেকে আরও সংক্ষিপ্ত তালিকাও করা হচ্ছে। সূচি ঠিক করে সেটা আইসিসির কাছে পাঠাবে বিসিসিআই। তারপর সূচি দেখে সেটা প্রকাশ করে দেবে আইসিসি।

আহমেদাবাদে আইপিএলের ফাইনালের আগে এক সভায় বসেন বিসিসিআই কর্তারা। সেই সভা শেষ করে এমন তথ্য জানান জয়। ইতোমধ্যেই জানা গেছে, ১০ দলের ওয়ানডে বিশ্বকাপ শুরু হতে যাচ্ছে আগামী ৫ অক্টোবর। টুর্নামেন্টের ফাইনাল ১৯ নভেম্বর পর্যন্ত। লিগ পর্বে অংশ নেয়া প্রতিটি দলই একে অপরের বিপক্ষে খেলবে। তারপর সেরা চারটি দলকে নিয়ে হবে সেমিফাইনাল এবং পরে দুই দলের মধ্যে ফাইনাল।

মোট ৪৮টি ম্যাচ অনুষ্ঠিত হবে এবারের বিশ্বকাপে। আসরের উদ্বোধনী ও ফাইনাল ম্যাচটি রাখা হচ্ছে আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে। এছাড়াও ভেন্যুর তালিকায় আছে বেঙ্গালুরু, চেন্নাই, দিল্লি, ধর্মশালা, গোয়াহাটি, হায়দরাবাদ, কলকাতা, লক্ষ্ণৌ, ইন্দোর, রাজকোট, মুম্বাই ও ত্রিবান্দাম। আসরের লিগ পর্বের ম্যাচগুলো হবে ১০টি শহরে। এ ছাড়া প্রস্তুতি ম্যাচের জন্য বেছে নেয়া হবে আরও দুই শহর। জানা গেছে ভেন্যুর তালিকায় যুক্ত হতে পারে নাগপুর ও পুনে।

 

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.