ইস্টার্ণ ব্যাংকের নেতৃত্বে ক্রাউন সিমেন্টের জন্য ২৫০ কোটি টাকা সিন্ডিকেশন ঋণ

উৎপাদনক্ষমতা বাড়াবে ক্রাউন সিমেন্ট

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি ক্রাউন সিমেন্ট পিএলসি’র জন্য ২৫০ কোটি টাকার সিন্ডিকেশন ঋণের ব্যবস্থা করেছে বেসরকারী খাতের ইস্টার্ণ ব্যাংক লিঃ (ইবিএল)। ব্যাংকটি এই সিন্ডিকেশন ঋণের নেতৃত্ব দিয়েছে।

স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া, ব্যাংক এশিয়া লিমিটেড, ঢাকা ব্যাংক লিমিটেড এবং ইস্টার্ণ ব্যাংক লিমিটেডের সমন্বয়ে গঠিত কনসোর্টিয়াম এই সিন্ডিকেশন ঋণে অংশগ্রহণ করেছে।

আজ বৃহস্পতিবার (২৫ মে) সন্ধ্যায় এ উপলক্ষ্যে শেরাটন ঢাকা হোটেলে ডিল ক্লোজিং অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ইবিএল সূত্রে এই তথ্য জানা গেছে।

সূত্র অনুসারে, এই ঋণের অর্থ ক্রাউন সিমেন্টের সম্প্রসারণ পরিকল্পনা বাস্তবায়ন এবং তাদের ষষ্ঠ সিমেন্ট ইউনিট স্থাপনে সহায়তা করবে। নতুন সিমেন্ট ইউনিটে স্টেট অফ দা আর্ট ভিআরএম প্রযুক্তি ব্যবহার করার ফলে এটি হবে পরিবেশবান্ধব। এই ইউনিটে উচ্চ মানের সিমেন্ট উৎপাদন হবে।

ষষ্ট ইউনিট চালু হলে ক্রাউন সিমেন্টের মোট উৎপাদন ক্ষমতা দৈনিক ১৯,০০০ মেট্রিক টনে উন্নীত হবে এবং প্রতিষ্ঠানটি দেশের অন্যতম শীর্ষস্থানীয় সিমেন্ট উৎপাদক হিসেবে নিজের স্থান করে নেবে।

ইবিএল ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী আলী রেজা ইফতেখার বলেন, “দেশের সিমেন্ট খাতের টেকসই সমাধান অর্জনে এই মাইলফলক চুক্তিটি ভূমিকা রাখবে। শিল্পটির টেকসই উন্নয়ন এবং পরিবেশের প্রতি দায়িত্বশীল চর্চার প্রতিপালনে আমদের এই সহযোগিতা অনুপ্রেরণা যোগাবে। আমরা এই লেনদেনে লীড এরেঞ্জার হতে পেরে আনন্দিত”।

ডিল ক্লোজিং অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ক্রাউন সিমেন্টের চেয়ারম্যান মোঃ জাহাঙ্গীর আলম, ভাইস-চেয়ারম্যান মোঃ আলমগীর কবির, ব্যবস্থাপনা পরিচালক মোল্লা মোঃ মজনু, অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মোঃ মিজানুর রহমান মোল্লাহ, পরিচালক মোঃ আলমাস শিমুল, স্বতন্ত্র পরিচালক জাকির আহমেদ খান,  ডঃ এম আবু ইউসুফ; ইবিএল ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা আলী রেজা ইফতেখার, স্টেট ব্যাংক অফ ইন্ডিয়ার কান্ট্রি হেড- বাংলাদেশ অপারেশন্স অমিত কুমার, প্রধান নির্বাহী সুমন্ত ঘোষ, ঢাকা ব্যাংক লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী ইমরানুল হক, ব্যাংক এশিয়া লিঃ এর প্রেসিডেন্ট এবং ব্যবস্থাপনা পরিচালক আদীল চৌধুরী। ইবিএল এই সিন্ডিকেশন লোন ডিলের লিড এরেঞ্জার।

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.