যাদের জন্য ফ্লোর প্রাইজ দেওয়া হয়েছে তারাই এটা তুলবে: শিবলী রুবাইয়াত

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম বলেছেন, ফ্লোর প্রাইজ আমরা চাইনা। যাদের জন্য বাজারে ফ্লোর প্রাইজ দেয়া হয়েছে, তারাই এটা তুলবে।

তিনি বলেন, এরপরেও যদি আবার পুঁজিবাজার নিয়ে কেউ খেলা করে আমরা আবারও ফ্লোর প্রাইজ দিবো। আমরা বিনিয়োগকারীর সম্পুর্ণ নিরাপত্তা নিশ্চিত করতেই এই পদক্ষেপ নিয়েছি। আমরা বাজারে আবারও ৯৬ এবং ১১ এর মতো কিছু দেখতে চাইনা।

মঙ্গলবার (২৩ মে) ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) নতুন ব্রোকারেজ হাউস গিবসন সিকিউরিটিজের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বিএসইসি চেয়ারম্যান বলেন, জনসংখ্যা বেশি থাকায় অনেক কটাক্ষ আর অনেক সমস্যার পরেও ঘুরে দাঁড়িয়েছে বাংলাদেশ। পাল্টেছে দেশের পরিস্থিতি। মানব সম্পদের এ দেশ এখন দিনে দিনে আরও শক্তিশালী হচ্ছে। ওভার ক্রাউডেড বলে কটাক্ষ করা দেশের জনগন এখন বৈদেশিক মুদ্রা আয় করতে বড় ভূমিকা রাখছে। আমরা এখন ইমপোর্ট করতে পারছি।

তিনি বলেন, দিন দিন আমাদের অগ্রযাত্রার দিকে আমরা যতোই অগ্রসর হচ্ছি… জিও পলিটিকাল সমস্যা ভিন্ন রকম রূপ ধারণ করছে আমাদের জন্য। ইউক্রেন-রাশিয়া যুদ্ধ পরিস্থিতির পর যা আরও দৃশ্যমান। আমাদের এটা নেই, ওটা নেই… এই সমস্যা তো আমরা তৈরি করছিনা, করছে অন্য আরেক দেশ। কিন্তু আমাদের প্রধানমন্ত্রী তার অভিজ্ঞতা দিয়ে দিন দিন এসকল সমস্যা পেছনে ফেলে দেশকে এগিয়ে নিয়ে চলছে।

অর্থসূচক/এমআর/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.