ভারতীয় আম্পায়ারের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ আইসিসির

ভারতীয় আম্পায়ার যতীন কাশ্যপের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ এনেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। যদিও কোন ঘটনায় তার বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে সেই ব্যাপারে বিস্তারিত কিছু জানায়নি ক্রিকেটের এই সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা।

আইসিসি এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, ২০২২ সালের আন্তর্জাতিক ম্যাচগুলোর ওপর তদন্ত করে ভারতীয় এই আম্পায়ারের বিরুদ্ধে দুর্নীতিবিরোধী অভিযোগ আনা হয়েছে। যদিও ক্যাশ্যপ কোনো আন্তর্জাতিক পর্যায়ের ম্যাচ পরিচালনার সঙ্গে জড়িত ছিলেন না।

এমনকি বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়ার (বিসিসিআই) আম্পায়ার্স প্যানেলেও নেই তিনি। ভারতীয় গণমাধ্যম এনডিটিভি জানিয়েছে, কাশ্যপ ভারতের রাজ্য পাঞ্জাবের জেলা পর্যায়ে ম্যাচ পরিচালনা করেছেন। আইসিসি তার অপরাধের ক্ষেত্রও ঘোষণা করেনি।

গত অক্টোবর থেকেই ক্যাশ্যপের ব্যাপারে তদন্ত করছে আইসিসি। তখনই পাঞ্জাব ক্রিকেট অ্যাসোসিয়েশনের সচিব দিলশের খান্নার কাছ থেকে তার ব্যাপারে তথ্য জানতে চেয়েছিল আইসিসি। পিটিআইকে খান্না জানিয়েছেন রাজ্য পর্যায়ের ম্যাচের সঙ্গে কোনো সংশ্লিষ্টটা নেই।

তিনি বলেছেন, ‘পাঞ্জাব ক্রিকেটের সঙ্গে এসব অভিযোগের কোনো সম্পর্ক নেই। সংবাদ বিজ্ঞপ্তিতে স্পষ্টই বলা আছে, আন্তর্জাতিক ম্যাচের ওপর করা তদন্তের পর তার বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে।’

ক্যাশ্যপের বিরুদ্ধে আনা সকল অভিযোগের জবাব দিতে ১৪ দিনের সময় বেধে দিয়েছে আইসিসি। ইএসপিএন ক্রিকইনফো জানিয়েছে, ক্যাশ্যপের বিরুদ্ধে আনা অভিযোগগুলো ২০২২ এশিয়া কাপ বাছাই পর্বের সঙ্গে সংশ্লিষ্ট। সেবার এই টুর্নামেন্টটি হয়েছিল ওমানে।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.