দেশে এখন হত্যা নেই, কাউকে গুলি করে মারা হয় না: পররাষ্ট্রমন্ত্রী

মার্কিন দূতাবাস তাদের দেশের নাগরিকদের বাংলাদেশে চলাচলে ভ্রমণ সতর্কতা জারির বিষয়ে জানতে চাইলে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেন, আমাদের জন্য এটা খুবই দুঃখজনক। আমাদের দেশে এখন হত্যা নেই, গুলি করে কাউকে মারা হয় না। আমাদের আইনশৃঙ্খলা পরিস্থিতি অনেক ভালো। পুলিশ খুব ভালো করছে। কোনো ঘটনা ঘটলে তারা সঙ্গে সঙ্গে অপরাধী ধরে নিয়ে আসে। তারপরও তারা এটা কেন করল বুঝতে পারছি না।

সোমবার (২২ মে) পররাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন পররাষ্ট্রমন্ত্রী। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাতার সফরের বিষয়ে বিস্তারিত জানাতে এ সংবাদ সম্মেলনের আয়োজন করে পররাষ্ট্র মন্ত্রণালয়। সংবাদ সম্মেলনে সমসাময়িক বিভিন্ন বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাব দেন ড. মোমেন।

বাংলাদেশের ওপর নতুন করে মার্কিন যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা আরোপের আশঙ্কার বিষয়ে আব্দুল মোমেন বলেছেন, যুক্তরাষ্ট্র বলে কয়ে কিছু করে না। তাই মার্কিন নিষেধাজ্ঞা আসবে কি না, সেই বিষয়ে কিছু জানি না। যুক্তরাষ্ট্র তো হাজার হাজার স্যাংশন দিচ্ছে। আশা করি তাদের শুভবুদ্ধির উদয় হবে।

বাংলাদেশের ক্ষমতাসীন দলের কিছু রাজনীতিবিদ ও আইনশৃঙ্খলা বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাদের ওপর নতুন করে মার্কিন যুক্তরাষ্ট্র নিষেধাজ্ঞা আরোপ করতে যাচ্ছে দাবি করে একটি জাতীয় দৈনিকে প্রকাশিত প্রতিবেদনের বিষয়ে পররাষ্ট্রমন্ত্রী বলেন, একটি দৈনিক পত্রিকার এক প্রতিবেদনে আমার বিষয়ে যে তথ্য দিয়েছে, সেটা মিথ্যা তথ্য। সেখানে বলেছে- আমি মন্ত্রী হওয়ার আগে চায়নিজ প্রতিষ্ঠানে লবিস্ট হিসেবে কাজ করেছি, এটা ডাহা মিথ্যা। বরং বলতে পারেন, আমি সারা জীবন যুক্তরাষ্ট্রে ছিলাম, সেখানে কাজ করেছি।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.