ফাঁক-ফোকরে মারতে ও সিঙ্গেলস নিতে উপভোগ করি: কোহলি

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) তরুণ ব্যাটারদের দাপুটে ব্যাটিং দেখে অনেকেই ভারতের টি-টোয়েন্টি দল থেকে বিরাট কোহলি-রোহিত শর্মাদের বাদ দিতে বলছেন। সমালোচনা হচ্ছিলো বিরাট কোহলির ব্যাটিংয়ের ধরন নিয়েও। যদিও এসবে নির্বিকার কোহলি। আইপিএলে টানা দুই সেঞ্চুরি হাঁকানোর পর নিজের অস্তিত্বের কথা আবারও জানান দিলেন তিনি। একইসঙ্গে জানিয়ে দিলেন, এই সংস্করণে নিজের ব্যাটিং উপভোগ করছেন তিনি।

এম চিন্বাস্বামী স্টেডিয়ামে রোববার প্রথম পর্বের শেষ ম্যাচে গুজরাট টাইটান্সের বিপক্ষে বাঁচা-মরার লড়াইয়ে দারুণ ব্যাটিংয়ে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে ১৯৭ রানে পৌঁছে দেন কোহলি। ১৩ চার ও একটি ছক্কায় তিনি খেলেন ৬১ বলে ১০১ রানের ইনিংস। একইসঙ্গে আইপিএলে নিজের সপ্তম সেঞ্চুরিও তুলে নেন কোহলি। টুর্নামেন্টের পুরো ইতিহাসে তার চেয়ে বেশি সেঞ্চুরির স্বাদ পাননি আর কেউই। তার আগের ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে ১০০ রান করে ৬ সেঞ্চুরির রেকর্ডে ক্রিস গেইলের পাশে জায়গা নেন তিনি।

গেল ম্যাচে সেঞ্চুরির পর কোহলি বলেন, ‘অনেকেই মনে করে আমার টি-টোয়েন্টি ব্যাটিংয়ের মান কমছে, যদিও আমি অমনটা মনে করি না। আমি মনে করি, আমি আবারও আমার সেরাটা খেলছি। নিজের খেলাটাও উপভোগ করছি। মাঠের ফাঁক-ফোকর খুঁজে মারতে এবং সিঙ্গেলস নিতে আমি উপভোগ করি। যখন যে রকম পরিস্থিতি আসবে, আপনাকে সেভাবেই খেলতে হবে। আর এটা দারুণভাবে করতে পারায় অবশ্যই আমি গর্বিত। আমার খেলা এখন সঠিক পর্যায়েই আছে।’

মিলিয়ন ডলারের এই টুর্নামেন্টটিতে পরপর ২ ম্যাচে সেঞ্চুরি করা তৃতীয় ব্যাটসম্যান কোহলি। এর আগে ২০২০ সালে দিল্লি ক্যাপিট্যালসের হয়ে শিখর ধাওয়ান এবং গত আসরে রাজস্থান রয়্যালসের হয়ে এই কীর্তি গড়েন জস বাটলার। সব মিলিয়ে টি-টোয়েন্টি ক্যারিয়ারে এটা কোহলির অষ্টম সেঞ্চুরি। এই সংস্করণে তার চেয়ে বেশি সেঞ্চুরি আছে কেবল ওয়েস্ট ইন্ডিজের সাবেক ওপেনার গেইল (২২) ও পাকিস্তানের বাবর আজমের (৯)। কোহলির সমান আটটি সেঞ্চুরি করেছেন অস্ট্রেলিয়ার মাইকেল ক্লিঙ্গার, অ্যারন ফিঞ্চ ও ডেভিড ওয়ার্নার।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.